kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

কিশোর-কিশোরীদের সঙ্গে ডিএনসিসি মেয়রের সংলাপ

কালের কণ্ঠ অনলাইন   

৪ ডিসেম্বর, ২০১৯ ১৪:২৪ | পড়া যাবে ২ মিনিটে



কিশোর-কিশোরীদের সঙ্গে ডিএনসিসি মেয়রের সংলাপ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়রের সঙ্গে কিশোর-কিশোরীদের 'আমরাও বলতে চাই' শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। শিশুবান্ধব শহর গড়ার লক্ষ্যে এ আয়োজন করে ডিএনসিসি স্বাস্থ্য বিভাগ এবং সার্বিক সহযোগিতায় ছিল ইউনেসেফ বাংলাদেশ।

আজ বুধবার গুলশানে ডিএনসিসি নগর ভবনে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই-এর সভাপতিত্বে সংলাপে আরও উপস্থিত ছিলেন- ডিএনসিসি সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মঞ্জুর হোসেন, প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি আইন কর্মকর্তা নাজমুল হুদা, ইউনেসেফ প্রতিনিধি শামিমা সিদ্দিকী প্রমুখ। সংলাপে ডিএনসিসির কিশোর-কিশোরীরা অংশ নেয়।

সংলাপে কড়াইল থেকে আগত কিশোরী শারমিন আক্তার মেয়েদের মাঠে গিয়ে খেলার ব্যবস্থা করার আবেদন করেন। উত্তরে মেয়র আতিকুল ইসলাম বলেন, পার্কগুলোতে নারী, পুরুষ, শিশু, কিশোর, কিশোরীদের জন্য আলাদা কর্নার করার উদ্যোগ নেয়া হবে বলে জানান।

মেলার কারণে খেলার মাঠে খেলা যায়না বলে জানায় মিরপুর থেকে আগত এক কিশোর। উত্তরে মেয়র বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন কোনো মাঠে কোন ধরনের মেলা অনুমোদন দেবো না।

মেয়র জানিয়েছেন, ডিএনসিসির ১৭টি পার্ক ও মাঠে এলইডি লাইট লাগানো হচ্ছে যেন রাতেও সবাই খেলতে পারে। সেই সঙ্গে বৃষ্টির পানি যেন না জমে থাকে সেই ব্যবস্থাও করা হচ্ছে বলে জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা