kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

রিফাত হত্যা : দুই আসামির জামিন আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০১৯ ২১:১২ | পড়া যাবে ২ মিনিটে



রিফাত হত্যা : দুই আসামির জামিন আবেদন খারিজ

বরগুনায় প্রকাশ্যে দিবালোকে শাহ নেওয়াজ রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার আসামি কামরুল ইসলাম সায়মন এবং রাফিউল ইসলাম রাব্বীর জামিনের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রবিবার এ আদেশ দেন। পরে আজ মঙ্গলবার এই আদেশের তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইয়াসমিন বীথি।

আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির। বরগুনার আদালত এসব আসামির জামিন আবেদন খারিজ করায় তারা হাইকোর্টে জামিনের আবেদন করেন।

গত ২৬ জুন সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে কুপিয়ে রিফাত শরীফকে হত্যা করে। এ ঘটনায় নিহত রিফাতের পিতা আব্দুল আলিম দুলাল শরীফ বাদী হয়ে মামলা করেন। এই মামলায় নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে আসামি করা হয়েছে। মামলায় গত ১ সেপ্টেম্বর মিন্নিসহ ২৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এই ২৪ আসামির মধ্যে ২১ জন কারাগারে। ২ জন পলাতক। আর নিহতের স্ত্রী মিন্নি জামিনে মুক্ত রয়েছে। এ ছাড়া হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত নয়ন বন্ড গত ২ জুলাই বন্দুকযুদ্ধে নিহত হয়। এ কারণে তাকে অভিযোগপত্রে আসামি করা হয়নি।

মিন্নিকে গত ১৬ জুলাই গ্রেপ্তার করলেও হাইকোর্ট গত ২৯ আগস্ট এক রায়ে মিন্নির জামিন মঞ্জুর করেন। এই রায়ের পূর্ণাঙ্গ কপি পহেলা সেপ্টেম্বর প্রকাশিত হয়। ওই দিনই পুলিশ মিন্নিসহ ২৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে। তবে আপিল বিভাগ জামিন বহাল রাখায় মিন্নি ৩ সেপ্টেম্বর কারাগার থেকে মুক্তি পান।

মন্তব্য



সাতদিনের সেরা