kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

ভিপি নুরকে পেয়ে উচ্ছ্বসিত যুবলীগ নেতাকর্মীরা

কালের কণ্ঠ অনলাইন   

২৫ নভেম্বর, ২০১৯ ১৪:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ভিপি নুরকে পেয়ে উচ্ছ্বসিত যুবলীগ নেতাকর্মীরা

 রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গত শনিবার আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সম্মেলন ছিল। ঐতিহাসিক এই সংগঠনটির সম্মেলনে নেতাকর্মীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

সারাদেশ থেকে আসা কাউন্সিলররা সমাবেশস্থলে উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে আসা উৎসুক নেতাকর্মীরা ছিলেন সমাবেশস্থলের আশপাশে। এই স্রোত গিয়ে ঢেকেছে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাতেও। দিনভর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যুবলীগ নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা গেছে।

এদিন অনেকটা কাকতালীয়ভাবেই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের সঙ্গে দেখা হয়ে যায় যুবলীগ নেতাকর্মীদের। ডাকসু ভিপিকে পেয়ে তৃণমূল থেকে আসা যুবলীগ নেতাকর্মীরা জড়িয়ে ধরেন। তাকে নিয়ে সেলফি তোলেন। অনেকে গ্রুপ ছবিও তোলেন।

এ সময় যুবলীগ নেতাকর্মীরা ডাকসু ভিপির সঙ্গে হাতে হাত মেলান, কুশলবিনিময় করেন। ভিপি নুরও সবার সঙ্গে হেসে কথা বলেন, ছবি তোলেন। ডাকসু ভিপির সঙ্গে মিশতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন যুবলীগ নেতাকর্মীরা।

অথচ গত এক বছরে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগ নেতাদের আটবার হামলার শিকার হন ভিপি নুর। এ নিয়ে ভিপি নুরের কষ্ট থাকলেও শনিবার যুবলীগ নেতাকর্মীদের সঙ্গে কুশলবিনিময়ের সময় কোনো প্রভাব পড়েনি তার চেহারায়।

এ ঘটনার বিস্তারিত দিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মশিউর রহমান।

তিনি বলেন, সারাদিন সরকার, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের সমালোচনা করি আমরা। তবু সেই দল করা মানুষগুলো আমাদেরই ভালোবাসে। কারণ তারা জানে সত্য সুন্দর, সত্য একদিন প্রকাশিত হবেই। এটিই তো আমাদের আন্দোলন করার সার্থকতা! 

সুতরাং একটা কথা বলতে চাই- সত্য ও আদর্শের জায়গাটা ধরে রেখে লড়াইটা চালিয়ে যান। বিজয় একদিন হবেই। কারণ সত্য আর ন্যায়ের বিজয় তো অনিবার্য। 

মন্তব্য



সাতদিনের সেরা