kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

পরিবহন ধর্মঘট শক্ত হাতে প্রতিহত করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০১৯ ১৮:৫১ | পড়া যাবে ২ মিনিটে



পরিবহন ধর্মঘট শক্ত হাতে প্রতিহত করার আহ্বান

সরকারের সঙ্গে বৈঠকে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়ার পরও শ্রমিকদের স্বেচ্ছায় কর্মবিরতির নামে সড়কে নৈরাজ্য ও সাধারণ জনগণের দুর্ভোগে ফেলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি।

কমিটির পক্ষ থেকে সড়ক পরিবহন মালিক ও শ্রমিকদের অযৌক্তিক দাবির কাছে নতি স্বীকার না করে গণবিরোধী এই ধর্মঘট শক্তহাতে প্রতিহত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এই আহ্বান জানানো হয়েছে। জাতীয় কমিটির সভাপতি হাজী মোহাম্মদ শহীদ মিয়া ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে ওই বিবৃতিতে বলেছেন, বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসে। অথচ খুলনা, সাতক্ষীরা, কুষ্টিয়া, টাঙ্গাইল ও বগুড়াসহ দেশের বিভিন্ন জেলায় ধর্মঘট অব্যাহত রয়েছে। ফলে একদিকে সাধারণ মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছে, অন্যদিকে পণ্য পরিবহন বন্ধ থাকায় ঢাকাসহ বড় শহরগুলোতে মাছ ও শাকসব্জিসহ নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের সংকট সৃষ্টি হচ্ছে। 

জাতীয় সংসদে পাস হওয়া নতুন সড়ক আইন নিয়ে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের এমন আচরণের কঠোর সমালোচনা করে বিবৃতিতে বলা হয়, সরকারের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সাধারণ জনগণকে জিম্মি করে অন্যায্য দাবি আদায় মোটেও গ্রহণযোগ্য নয়।

জাতীয় কমিটির নেতারা এ ধরনের গণবিরোধী তৎপরতা থেকে পিছিয়ে আসার জন্য পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে সড়কে নৈরাজ্য বন্ধ ও জনদুর্ভোগ লাঘবে কঠোর অবস্থান নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।  

মন্তব্য



সাতদিনের সেরা