kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

প্রশ্নফাঁস মানি লন্ডারিং মামলা

তাজুলের বাড়ি ক্রোক, অলিপের ৫৮ লাখ টাকা বাজেয়াপ্ত

নিজস্ব প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০১৯ ০০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



তাজুলের বাড়ি ক্রোক, অলিপের ৫৮ লাখ টাকা বাজেয়াপ্ত

প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায় উত্তরা পশ্চিম থানায় দায়েরকৃত মানি লন্ডারিংয়ের মামলায় তিন নম্বর আসামি অলিপ কুমার বিশ্বাসের ব্যাংক একাউন্টে জমাকৃত ৫৮ লাখ ২৭ হাজার টাকা বাজেয়াপ্তের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার সাত নম্বর আসামি মাসুদ রহমান তাজুলের গাজীপুরের চার কাঠা জমির বাড়ি ক্রোক করার আদেশ দেওয়া হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার ঢাকার দায়রা জজ আদালত এ আদেশ দেন।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মোস্তফা কামাল জানান, প্রশ্নফাঁস ও পরীক্ষায় জালিয়াতির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে চার্জশিট দেওয়ার পাশাপাশি আটজনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় গত ৭ জানুয়ারি মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা হয়। এ মামলায় বিজ্ঞ আদালতের আদেশবলে আসামি অলিপ কুমার বিশ্বাসের ব্যাংক হিসাবে জমাকৃত ৫৮ লাখ ২৭ হাজার টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত এবং ৭ নম্বর আসামি মাসুদ রহমান ওরফে তাজুলের গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার ৪ দশমিক ১২৫ কাঠা জমি ক্রোক করা হয়।

প্রসঙ্গত, একই মামলায় গত ৩ নভেম্বর একই আদালতের আদেশে ২ নম্বর আসামি ইব্রাহীমের জমিসহ খুলনার ছয় তলা বাড়ি ও নড়াইলের ডুপ্লেক্স বাড়ি ক্রোক করতে খুলনার পুলিশ কমিশনার এবং নড়াইলের পুলিশ সুপারকে তত্ত্বাবধায়ক নিয়োগ করা হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা