kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

বিশ্ববাসীর চোখে বাংলাদেশ এখন স্বৈরতান্ত্রিক রাষ্ট্র : দুদু

কালের কণ্ঠ অনলাইন   

১৯ নভেম্বর, ২০১৯ ১৫:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ববাসীর চোখে বাংলাদেশ এখন স্বৈরতান্ত্রিক রাষ্ট্র : দুদু

আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে নৈরাজ্য বাড়ে, দুর্ভিক্ষ দেখা দেয়, গুম-খুন আর ধর্ষণের মহোৎসব চলে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

তিনি বলেছেন, গোটা দেশের মানুষ এখন দুর্বিষহ জীবন যাপন করছে। কোথাও মানুষের ন্যূনতম গণতান্ত্রিক অধিকারটুকুও অবশিষ্ট নেই।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূণল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 

শামসুজ্জামান দুদু বলেন, আওয়ামী সরকারের দুঃশাসন দেশটাকে এখন সারা বিশ্বের চোখে স্বৈরতান্ত্রিক দেশ স্বেরতান্ত্রিক জাতি রূপে প্রতিষ্ঠা করেছে। মুক্তিযুদ্ধ আর গণতন্ত্রের এই মহান জাতিকে এখন সারাবিশ্বে স্বৈরতান্ত্রিক জাতি হিসেবে রূপান্তরিত করেছে বর্তমান সরকার।

দুদু বলেন, পেঁয়াজসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কয়েকগুণ বেড়ে গেছে। এই জিনিসগুলোর যে দাম বেড়েছে এই দামটা কিন্তু কৃষকরা পাচ্ছে না। এ সমস্ত টাকা একটি গোষ্ঠী, একটি সিন্ডিকেট যারা সরকারের সাথে সরাসরি যুক্ত তারা লুটেপুটে নিয়ে যাচ্ছে। সাধারণ মানুষের ভাগ্যের কোনও পরিবর্তন হচ্ছে না।

তিনি বলেন, সৈরতন্ত্র গণতন্ত্রকে হত্যা করেছে। এ দেশে আবারও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশনেত্রীকে মুক্ত করতে না পারলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ‌কৃষকদ‌লের সদস্য স‌চিব কৃ‌ষি‌বিদ হাসান জা‌বিদ তু‌হিন, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা