kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

আবরার রাহাতের মৃত্যু

তদন্ত কমিটি হয়েছে কি না জানতে চেয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক   

১৮ নভেম্বর, ২০১৯ ০২:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



তদন্ত কমিটি হয়েছে কি না জানতে চেয়েছেন হাইকোর্ট

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনা তদন্তে স্কুল কর্তৃপক্ষ বা বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ কোনো কমিটি করেছে কি না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষকে আগামী ২৪ নভেম্বরের মধ্যে এ বিষয়ে তথ্য জানাতে বলা হয়েছে। আদালত আগামী ২৪ নভেম্বর পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেছেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গতকাল রবিবার এ আদেশ দেন। আবরারের পরিবারের জন্য ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে কলেজটির সাবেক এক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের করা রিট আবেদনে এ আদেশ দেওয়া হয়। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ফাইজুল্লাহ ফয়েজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

রিট আবেদনে তথ্য, শিক্ষা এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ সচিবসহ ১০ জনকে বিবাদি করা হয়েছে। গত ৩ নভেম্বর পাঠানো লিগ্যাল নোটিশের জবাব না পেয়ে এ রিট আবেদন করা হয়।

গত ১ নভেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর উদ্যোগে একটি অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠানে নাইমুল আবরার রাহাত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। এ ঘটনার জন্য আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করে শিক্ষার্থীরা।

মন্তব্য



সাতদিনের সেরা