kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

শুনানি গ্রহণে হাইকোর্টের অপরাগতা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   

১৭ নভেম্বর, ২০১৯ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

অপ্রত্যাশিতভাবে বাজারে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার কারণ উদঘাটনে এক সপ্তাহের মধ্যে একটি স্বাধীন তদন্ত কমিটি গঠন এবং পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশনা চেয়ে পৃথক দুটি রিট আবেদন করা হয়েছে। তবে এই রিট আবেদনের ওপর শুনানি গ্রহণে আজ রবিবার হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ অপরাগতা প্রকাশ করেছেন।

বিচারপতি এফ এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ ওই রিট আবেদন দুটির ওপর শুনানি গ্রহণে অপারগতা প্রকাশ করেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. তানভির আহমেদ ও চকবাজারের জাভেদ মিয়া এই রিট আবেদন দুটি দাখিল করেন। কার্যত রাষ্ট্রপক্ষের আইনজীবীর বিরোধিতার কারণেই হাইকোর্ট আপাতত শুনানি গ্রহণে অপারগতা প্রকাশ করেন।

চকবাজারের জাভেদ মিয়ার করা রিট আবেদন (১২৮০২/২০১৯) রবিবার বিচারপতি এফ এম নাজমুল আহসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করার অনুমতি চান ব্যারিস্টার মো. রিয়াজ উদ্দিন। তবে আদালত শুনতে রাজি হননি।

এ ছাড়া ব্যারিস্টার মো. তানভির আহমেদ পৃথক একটি রিট আবেদন উপস্থাপন করেন নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন বেঞ্চে। রবিবার সকালে এই আবেদন উপস্থাপনের সময় আদালত ও রাষ্ট্রপক্ষ থেকে বলা হয়, এখনও তারা কোনো কপি পাননি।

এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিনউদ্দিন মানিক আদালতে বলেন, প্রধানমন্ত্রী ব্যবস্থা নিয়েছেন। জরুরি ভিত্তিতে পেঁয়াজ আমদানির পদক্ষেপ নেওয়া হয়েছে। তাছাড়া রিট আবেদনে কি আছে তা জানি না। আমরা কোনো কপি পাইনি। তাই এ বিষয়ে এ মূহুর্তে আদেশ দেওয়া ঠিক হবে না।

আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবীর সঙ্গে একমত পোষণ করেন। আদালত বলেন, এ মূহুর্তে হস্তক্ষেপ করতে চাই না। সরকার পদক্ষেপ নিয়েছে। অপেক্ষা করুন। দেখুন কি হয়। যদিও এই রিট আবদেনের কপি রবিবার দুপুরে পায় রাষ্ট্রপক্ষ।

মন্তব্য



সাতদিনের সেরা