kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

স্পিকার বললেন

সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে একযোগে কাজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক   

১৬ নভেম্বর, ২০১৯ ১৫:৫০ | পড়া যাবে ২ মিনিটে



সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে একযোগে কাজ করতে হবে

সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বাস্থ্যখাতে অভাবনীয় সফলতা অর্জন করেছে। স্বাস্থ্যসেবা নিশ্চিতে কমিউনিটি ক্লিনিট স্থাপন সরকারের একটি যুগান্তকারী সিদ্ধান্ত। সারা দেশে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তৃণমূলের স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়া হচ্ছে।

আজ শনিবার রাজধানীর পার্ল ট্রেড সেন্টারে দ্য কলেজ অব আমেরিকান প্যাথলজিস্ট (কেপ) এক্রিডিকেটড থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেডের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

থাইরোকেয়ার টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ডা. এরোকিয়াসামী ভেলুমানির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, গ্র্যাণ্ড মাস্টার নিয়াজ মোর্শেদ, এল আর গ্লোবালের চিফ ইনভেস্টমেন্ট অফিসার রিয়াজ ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, স্বাস্থ্যখাতের উন্নয়নের সুফল তৃণমূলে পৌঁছাতে হবে। জনগণের দোরগোড়ায় এ সেবা পৌঁছে দিতে প্যাথলজিস্টদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। এ সময় তিনি তৃণমূল জনগোষ্ঠীর জন্য সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার সাথে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন।

বর্তমান সরকার সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ উল্লেখ করে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, স্বাস্থ্যখাতের কার্যক্রম জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে। এখাতে সরকারের সফলতা ধরে রাখতে প্যাথলজিস্টদের একসাথে কাজ করতে হবে। তিনি থাইরোকেয়ার বাংলাদেশের প্রতিষ্ঠাবার্ষিকীর সার্বিক সফলতা কামনা করে আগামীতে দেশের সকল বিভাগীয় শহরে শাখা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্পিকারের কাছ থেকে ১১জন শিক্ষার্থী ‘থাইরোকেয়ার নিয়াজ মোর্শোদ লিডারশিপ স্কলারশিপ অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন। স্কলারশিপ এ্যাওয়ার্ড হিসেবে প্রত্যেক শিক্ষার্থীকে থাইরোকেয়ার বাংলাদেশের পক্ষ থেকে এক লাখ টাকার চেক প্রদান করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা