kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

মন্ত্রীর বক্তব্যের পর পেঁয়াজের দাম আরও বেড়েছে : রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১৫:০০ | পড়া যাবে ২ মিনিটে



মন্ত্রীর বক্তব্যের পর পেঁয়াজের দাম আরও বেড়েছে : রিজভী

ফাইল ফটো

সংসদে মন্ত্রীর বক্তব্যের পর পেঁয়াজের দাম আরও বেড়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। পেঁয়াজ নিয়ে কারসাজির অভিযোগে অবিলম্বে ব্যর্থ মন্ত্রী ও সরকারের পদত্যাগও দাবি করেন তিনি।

আজ শুক্রবার সকালে নয়াপল্টনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে রিজভী এ দাবি করেন।

পেঁয়াজ সিন্ডিকেটের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা সরাসরি জড়িত দাবি করে রিজভী বলেন, ‘সংসদে বাণিজ্যমন্ত্রীর পক্ষে শিল্পমন্ত্রী যেদিন বললেন বাজার নিয়ন্ত্রণে, তার পরদিনই এক লাফে ৩০ থেকে ৪০ টাকা বেড়ে যায় কেজিতে। মন্ত্রীর বক্তব্যের পর পেঁয়াজের দাম আরও বেড়েছে।’

তাঁদের বক্তব্য সিন্ডিকেটকে উসকে দিচ্ছে দাবি করে রিজভী প্রশ্ন করেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তথ্য অনুযায়ী গতবছর থেকে এখন পর্যন্ত যে পরিমাণ পেঁয়াজ দেশে আছে, তা চাহিদার চেয়ে অনেক বেশি। তাহলে এভাবে লাগামহীনভাবে পেঁয়াজের দাম বাড়ছে কেন?

তিনি বলেন, ‘দেশের জনগণ মনে করে পেঁয়াজ নিয়ে যে সিন্ডিকেট লুটতরাজ চলছে, তার সঙ্গে সংশ্লিষ্ট কোনো কোনো মন্ত্রী-এমপি সরাসরি জড়িত। এ কারণে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ না নিয়ে বিভ্রান্তিমূলক কথাবার্তা বলছে। অবিলম্বে আমরা ব্যর্থ মন্ত্রীদের পাশাপাশি সরকারের পদত্যাগ দাবি করছি।’

মন্তব্য



সাতদিনের সেরা