kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

সংসদে জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে

কালের কণ্ঠ অনলাইন   

১৪ নভেম্বর, ২০১৯ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে

শিগগিরই প্রতিটি উপজেলায় কমপক্ষে ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এসব চিকিৎসক নিয়োগ হলে স্বাস্থ্যসেবা প্রদানের ক্ষেত্রে স্বাচ্ছন্দ আসবে।

আজ বৃহস্পতিবার সংসদে বিএনপি দলীয় সদস্য হারুনুর রশিদের এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের পক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা জানান।

তিনি বলেন, ৩৯তম বিশেষ বিসিএস’র মাধ্যমে প্রায় ৪ হাজার ৭৫০ জন চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে, এসব চিকিৎসক নিয়োগ হলে স্বাস্থ্যসেবা সরবরাহের ক্ষেত্রে স্বাচ্ছন্দ আসবে।

প্রতিমন্ত্রী বলেন, বিসিএসে প্রায় ৪ হাজার ৫৫০ জন প্রার্থী সাফল্যের সাথে পাস করেছেন এবং এই চিকিৎসকদের নিয়োগের বিষয়টি প্রধানমন্ত্রীর কর্তৃক জনপ্রশাসন মন্ত্রনালয় ইতোমধ্যে অনুমোদন দিয়েছে। এখন এই চিকিৎসকদের নিয়োগ রাষ্ট্রপতির অনুমোদনের অপেক্ষায় রয়েছে, তিনি এখন বিদেশ সফরে রয়েছেন।

তিনি জানান, সারাদেশে ৪ হাজার ৫শ’ বেশি চিকিৎসককে বিভিন্ন পদে পোস্টিং দেয়া হবে এবং তারপরে আমরা প্রতি উপজেলায় কমপক্ষে ১০ জন চিকিৎসক পাবো, নিয়োগের এই প্রক্রিয়া সর্বোচ্চ ১৫ দিনের মধ্যে শেষ হবে বলে আশা করছি।

জাতীয় পার্টির সদস্য মুজিবুল হকের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের পক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সরকার ইতোমধ্যে চিকিৎসকদের সকল ধরণের সংযুক্তি বাতিল করে দিয়েছে এবং সার্ভিস রোল অনুযায়ী, সদ্য নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের তাদের চাকুরির শুরু থেকে কমপক্ষে দু’বছর ধরে উপজেলাতে তাদের কর্তব্য স্থানে থাকতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা