kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

হলি আর্টিজানে হামলা : তিন জঙ্গি নির্দোষ মর্মে যুক্তি উপস্থাপন

আদালত প্রতিবেদক   

১৩ নভেম্বর, ২০১৯ ২১:২০ | পড়া যাবে ২ মিনিটে



হলি আর্টিজানে হামলা : তিন জঙ্গি নির্দোষ মর্মে যুক্তি উপস্থাপন

গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় চলমান মামলায় চার্জশিটভুক্ত তিন জঙ্গি নির্দোষ মর্মে তাদের পক্ষ যুক্তিতর্ক উপস্থাপন সম্পন্ন হয়েছে। অবশিষ্ট পাঁচজনের পক্ষে শুনানির জন্য আগামি ১৭ নভেম্বর দিন ধার্য হয়েছে।

আজ বুধবার ঢাকার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে ব্চিারাধীন এ মামলায় আসামিদের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। সংশ্লিস্ট বিচারক মো. মজিবুর রহমান তিন আসামির পক্ষে তাদের আইনজীবীর উপস্থাপিত যুক্তি শোনেন। একইসঙ্গে শুনানির পরবর্তী দিন ধার্য করেন।

বুধবার চার্জশিটের আট আসামির মধ্যে রাকিবুল হাসান রিগান, হাদিসুর রহমান সাগর ও আসলাম হোসেন সরদারের পক্ষে যুক্তিতর্ক শেষ হয়েছে। শুনানির আগে উল্লেখিতরাসহ অন্যদের এজলাসে হাজির করা হয়।

গত ৩০ অক্টোবর ফেজৈদারী কার্যবিধির ৩৪২ ধারামতে আসামিদের পরীক্ষা সম্পন্ন হয়। এর আগে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে চার্জশিটে অন্তর্ভূক্ত ২১১ জনের মধ্যে ১১৩ জন সাক্ষি দিয়েছেন। গত বছরের ২৬ নভেম্বর মামলায় আনুষ্ঠানিক বিচার শুরু হয়। আগে ২৩ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির আট জঙ্গিকে আসামি করে চার্জশিট দাখিল করেন। 

২০১৬ সালের ১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

মন্তব্য



সাতদিনের সেরা