kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

৩৩৩ নম্বরে মিলবে ডিএনসিসির তথ্যসেবা

নিজস্ব প্রতিবেদক   

১৩ নভেম্বর, ২০১৯ ১৯:৫২ | পড়া যাবে ২ মিনিটে



৩৩৩ নম্বরে মিলবে ডিএনসিসির তথ্যসেবা

প্রথম স্থানীয় সরকারের সংস্থা হিসেবে কেন্দ্রীয় কলসেন্টারের সঙ্গে যুক্ত হয়ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এখন থেকে নাগরিক সেবা সম্পর্কিত যেকোন তথ্য পেতে এবং সেবার বিষয়ে অভিযোগ জানাতে ৩৩৩ নম্বরে ফোন করতে পারবেন সেবাগ্রহীতারা। 

মঙ্গলবার মেয়রের সভাপতিত্বে ডিএনসিসির নগর ভবনে সেবাটি উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

ডিএনসিসি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প গত বছরের ১২ এপ্রিল কেন্দ্রীয়ভাবে নাগরিক সেবার তথ্য প্রদান ও অভিযোগ ব্যবস্থাপনা কার্যক্রম শুরু করে। কেন্দ্রীয় এই কলসেন্টারে ফোন করে প্রতি বছর দুই লাখের বেশি সেবাগ্রহীতা সেবা নিয়েছেন। কিন্তু স্থানীয় সরকারের কোন প্রতিষ্ঠান কলসেন্টারের আওতাধীন ছিলো না। কেন্দ্রীয় এই সেবার সঙ্গে প্রথমবারের মতো ডিএনসিসিকে যুক্ত করা হয়েছে। ৩৩৩ নম্বরে ফোন করে ডিএনসিসির যেকোন সেবার তথ্য, সেবা গ্রহণের প্রক্রিয়া, পরামর্শ, অভিযোগ এবং কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন সেবাগ্রহীতারা। তবে প্রবাসী বাংলাদেশীরা এই সেবা নিতে ডায়াল করতে হবে ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে। 

সেবাটি উদ্বোধনী অনুষ্ঠানে জুনাইদ আহেমদ পলক বলেন, ‘প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদের সরাসরি নির্দেশনায় কেন্দ্রীয় কলসেন্টারটি চালু করা হয়। ঘরে বসে নাগরিকরা অনেক সেবা নিতে পারছেন। এই সেবা আরো সহজীকরণে কাজ করছে সরকার। ঢাকা উত্তর সিটি করপোরেশন কলসেন্টারে যুক্ত হওয়ার হওয়ার জন্য মেয়রসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।’ 

ডিএনসিসি মেয়র বলেন, ‘কোন কর্মকর্তা কি করছেন তা এখন সহজেই জানা যাবে। কেন্দ্রীয় কলসেন্টারে যুক্ত হওয়ার মধ্য দিয়ে স্মার্ট ঢাকা বিনির্মানে ডিএনসিসি আরো একধাপ এগিয়ে গেলো।’

ডিএনসিরি সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়ার উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমেদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই এবং এটুআই প্রকল্পের পরিচালক আব্দুল মান্নান প্রমুখ বক্তব্য রাখেন।   

মন্তব্য



সাতদিনের সেরা