kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

শতভাগ বিদ্যুতায়নে এলো আরও ২৩ উপজেলা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৯ ১১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



শতভাগ বিদ্যুতায়নে এলো আরও ২৩ উপজেলা

আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন এবং নতুন সাত  বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (১৩ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব উন্নয়ন কাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। 

উদ্বোধন করা ৭৯০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন সাতটি বিদ্যুৎকেন্দ্র হলো আনোয়ারা ৩০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র, রংপুর ১১৩ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র, কর্ণফুলী ১১০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র, শিকলবাহা ১০৫ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র, পটিয়া ৫৪ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র, গাজীপুরে নির্মিত রুরাল পাওয়ার কোম্পানির ১০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎকেন্দ্র এবং তেঁতুলিয়া ৮ মেগাওয়াট সৌর বিদ্যুৎকেন্দ্র। 

এর ফলে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা বাড়ল ৭৯০ মেগাওয়াট। ফলে দেশের সর্বমোট উৎপাদন সক্ষমতা দাঁড়ালো ২২ হাজার ৫৬২ মেগাওয়াট।

এর আগে বিভিন্ন সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ২৩টি ছাড়াও ২১১টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে মোট ২৩৪টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করা হয়েছে।

শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করা ২৩ উপজেলা হলো বগুড়া জেলার শেরপুর, গাবতলী, শিবগঞ্জ উপজেলা, চট্টগ্রাম জেলার লোহাগড়া উপজেলা, ফরিদপুর জেলার মধুখালী, নগরকান্দা, সালথা উপজেলা, গাইবান্ধা জেলার পলাশবাড়ি, গাইবান্ধা সদর, ফুলছড়ি উপজেলা, হবিগঞ্জ জেলার মাধবপুর, নবীগঞ্জ উপজেলা, ঝিনাইদহ জেলার কালীগঞ্জ, মহেশপুর উপজেলা, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলা, নাটোর জেলার বড়াইগ্রাম, লালপুর, সিংড়া উপজেলা, নেত্রকোনা জেলার বারহাট্টা, মোহনগঞ্জ উপজেলা, পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া, কাউখালী, ইন্দুরকানী উপজেলা।

উদ্বোধন শেষে ভিডিও কনফারেন্সে কয়েকটি উপজেলার মানুষের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী। 

মন্তব্য



সাতদিনের সেরা