kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

সাগর-রুনি হত্যা মামলায় হাইকোর্টের হতাশা প্রকাশ

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৯ ১৪:২৩ | পড়া যাবে ২ মিনিটে



সাগর-রুনি হত্যা মামলায় হাইকোর্টের হতাশা প্রকাশ

ফাইল ফটো

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার আট বছরেও তদন্ত সম্পন্ন না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ হতাশা প্রকাশ করেন। পরে আদালত এই মামলার পরবর্তী আদেশের জন্য আগামী বৃহস্পতিবার দিন ধার্য করেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার খোন্দকার শফিকুল আলম আদালতে বলেন, ‘এখনো তদন্ত চলমান রয়েছে। এই মামলার জব্দকৃত আলামতের ডিএনএ টেস্টের জন্য আমেরিকার একটি ল্যাবে পাঠানো হয়েছে। ’

জবাবে আদালত বলেন, ‘তাহলে কি আমেরিকায় ডিএনএ টেস্টের রেজাল্টের উপর এ মামলার ভবিষ্যত নির্ভর করছে।’ এ সময় তদন্ত কর্মকর্তা হ্যাঁ সূচক জবাব দেন।

জবাবে আদালত বলেন, ‘আট বছর পার হয়ে গেল এখনো এ মামলার তদন্ত শেষ হলো না।’

গত বৃহস্পতিবার সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেন হাই কোর্ট। মামলার নথি (সিডি) নিয়ে তাকে হাজির হতে বলা হয়।

এ হত্যা মামলার আসামির তালিকা থেকে নাম প্রত্যাহার চেয়ে তানভীর রহমানের নামের এক ব্যক্তির আবেদনের শুনানিতে আদালত এ আদেশ দেন। আদালতে তানভীরের পক্ষে ছিলেন আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি একটি ভাড়া ফ্ল্যাটে রাজধানীর পশ্চিম রাজাবাজারে খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন নাহার রুনি

মন্তব্য



সাতদিনের সেরা