kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

১৩ ফেব্রুয়ারি থেকে শুরু ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো

কালের কণ্ঠ অনলাইন   

১০ নভেম্বর, ২০১৯ ০১:২৭ | পড়া যাবে ৩ মিনিটে



১৩ ফেব্রুয়ারি থেকে শুরু ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো

আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো (আইএফফএসই) ২০২০ এর প্রাথমিক প্রস্তুতি ইতিমধ্যে শুরু হয়ে গেছে। এটি অগ্নি সুরক্ষা এবং নিরাপত্তা খাতে দেশের বৃহত্তম আয়োজন, যার ৭ম সংস্করণ ২০২০ সালে ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি রাজধানী ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এক্সপোটির আয়োজক ইলেক্ট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব) এবং সহযোগিতায় আছে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বিগত বছরগুলিতে এই আন্তর্জাতিক এক্সপো যথেষ্ট পরিমাণে বৃদ্ধি এবং বিকাশ ঘটিয়েছে, তাই এই বছর আমরা চেষ্টা করছি এই এক্সপোকে আরো বড় পরিসরে আয়োজন করতে।

অনুষ্ঠানে সহযোগিতায় আছে বিজিএমইএ, বিটিএমইএ, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং যুক্তরাষ্ট্র ভিত্তিক ন্যাশনাল ফায়ার প্রোটেকশন অ্যাসোসিয়েশন (এনএফপিএ)। শুধু তাই নয় এর পাশাপাশি আমাদেরকে সমর্থন করছে এফবিসিসিআই ও বেসিস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন, এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি, এমফিল এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)-এর সম্মানিত সভাপতি শেখ ফজলে ফাহিম।

আয়োজকরা জানান, ২০১৯ সালে আমরা ৮,০০০-এরও অধিক দর্শনার্থীকে আমাদের আয়োজনে পেয়েছি এবং ২০২০ সালে আমরা এই আন্তর্জাতিক প্রদর্শনীতে ১০,০০০ এরও অধিক দর্শনার্থীকে পাব বলে প্রত্যাশা করছি। তিন দিনব্যাপী এই আয়োজনে থাকছে ৬টি বিশেষ টেকনিক্যাল সেমিনার, পণ্য প্রদর্শনী, রাষ্ট্রীয় বিভিন্ন দপ্তর ও অধিদপ্তরের সঙ্গে গোলটেবিল বৈঠক, একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠান এবং নৈশভোজ। এ বছর মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য, ভারত, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও অস্ট্রেলিয়াসহ ২৫টিরও বেশি দেশের শতাধিক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এই প্রদর্শনীতে থাকছে সব ধরনের অগ্নি প্রতিরোধ, অগ্নি নিরাপত্তা, নিরাপত্তা সরঞ্জাম এবং দুর্যোগ ব্যবস্থাপনা সরঞ্জাম।

এই আয়োজনটি সর্বশেষ প্রযুক্তি, পণ্য, নেটওয়ার্কিং এবং ব্যবহারকারীদের সচেতনতা বৃদ্ধি, প্রতিযোগিতামূলক পণ্য খুঁজে পেতে এবং উপযুক্ত সরবরাহকারীদের সঙ্গে সম্পর্ক করার জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম। আমাদের মূল লক্ষ্য ব্যবহারকারী এবং উৎপাদনকারীর মধ্যে সহজ ও উপযোগী একটি সেতুবন্ধন সৃষ্টি করা এবং এর মাধ্যমে অগ্নি সুরক্ষা এবং নিরাপত্তা সরঞ্জাম বাজারে আরো সহজলভ্য করা। অন্যদিকে, এই আয়োজনটি সামাজিক সচেতনতাও নিশ্চিত করবে। আমরা আশাবাদী এবং ইতিমধ্যেই আমাদের স্থানীয় এবং আন্তর্জাতিক উৎপাদনকারী, ব্যবসায়ী এবং সিস্টেম ইন্টিগ্রেটারদের কাছ থেকে খুব ভালো সাড়া পাচ্ছি।

মন্তব্য



সাতদিনের সেরা