kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

প্রধানমন্ত্রী বললেন

কৃষক-শ্রমিকের ভাগ্য উন্নয়নে আওয়ামী লীগই কাজ করেছে

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৯ ১৫:৪০ | পড়া যাবে ২ মিনিটে



কৃষক-শ্রমিকের ভাগ্য উন্নয়নে আওয়ামী লীগই কাজ করেছে

মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য আওয়ামী লীগ ছাড়া আর কেউ কাজ করেনি উল্লেখ করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আমরা ক্ষমতায় এসে দেশের উন্নয়নে কাজ করছি। কৃষক-শ্রমিকের উন্নয়নে কাজ করছি।

আজ শনিবার দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক লীগের ১২তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখন ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়। আমি আমার স্বজনদের হারিয়েছিলাম, কিন্তু বাংলাদেশের মানুষ হারিয়েছিল তাদের ভবিষ্যৎ। দেশ উন্নয়নের পথ থেকে সরে যায়। 

শ্রমিক লীগ নেতাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আমি আশা করি, আমার শ্রমিক লীগ- উপযুক্তভাবে শ্রমিক লীগ গড়ে উঠবে। শ্রমিক শ্রেণির মানুষের কল্যাণে তারা কাজ করবে। তারা তা করে যাচ্ছে। আগামীতেও সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি যে আসবে, এই শ্রমিক শ্রেণির কল্যাণে কাজ করবেন।

তিনি বলেন, শ্রমিকদের কল্যাণে আমরা সবসময় আন্তরিক এবং সেটা যেকোনো শ্রেণিই হোক না কেন। মানুষকে আমরা মানুষ বলে গণ্য করি। তাদের শ্রমের মর্যাদা আমরা দেই।

দেশের উন্নয়ন যাতে ত্বরান্বিত হয় সে লক্ষ্যে কাজ করতেও শ্রমিক লীগের প্রতি আহ্বান জানান তিনি। এ সময় শ্রমিকদের কল্যাণে আওয়ামী লীগ সরকারের নানা কার্যক্রম ও পরিকল্পনার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

এর আগে সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন ও পায়রা উড়িয়ে এ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শেখ হাসিনা।

সম্মেলন উপলক্ষে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী। শ্রমিক লীগের দলীয় পতাকা উত্তোলন করেন সংগঠনটির সভাপতি শুকুর মাহমুদ।

মন্তব্য



সাতদিনের সেরা