kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

সংসদের পঞ্চম অধিবেশন চলবে ১৪ নভেম্বর পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক   

৭ নভেম্বর, ২০১৯ ১৯:১৫ | পড়া যাবে ২ মিনিটে



সংসদের পঞ্চম অধিবেশন চলবে ১৪ নভেম্বর পর্যন্ত

চলতি সংসদের ৫ম অধিবেশন আগামী ১৪ নভেম্বর পর্যন্ত চলবে। আজ বৃহস্পতিবার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। অধিবেশনে শোক প্রস্তাব নিয়ে আলোচনা শেষে সোমবার বিকেল সোয়া ৪টা পর্যন্ত মূলতবি করা হয়েছে।

সংসদ অধিবেশন শুরুর আগে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত অধিবেশন চালানোর সিদ্ধান্ত হয়। প্রতিদিন বিকাল সোয়া চারটায় অধিবেশনের বেঠকে বসবে। বৈঠকে জলবায়ু পরিবর্তনের বহুমাত্রিক সংকট মোকাবেলায় বিশ্বের সকল পার্লামেন্ট ও সরকার, জাতিসংঘের মাধ্যমে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য একটি সাধারণ প্রস্তাবের ওপর আলোচনার সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পেনে অনুষ্ঠিতব্য কপ-২৫ সম্মেলনে এ সম্পর্কিত প্রস্তাব উপস্থাপন করবেন বলে জানানো হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া, আইনমন্ত্রী আনিসুল হক, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, আনিসুল ইসলাম মাহমুদ, নূর-ই-আলম চৌধুরী ও আবদুস সাত্তার ভুইয়া উপস্থিত ছিলেন। 

অধিবেশনের শুরুতে স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদ পরিচালনার জন্য ৫ সদস্যর সভাপতিমন্ডলি মনোনয়ন দেওয়া হয়। এ তালিকায় রয়েছেন- আ স ম ফিরোজ, কাজী মোতাহার হোসেন, জিল­ুল হাকিম, কাজী ফিরোজ রশীদ ও সেলিমা আহমেদ। 

মন্তব্য



সাতদিনের সেরা