kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

সাড়ে ছয় ঘণ্টা বিদ্যুৎহীন ডিএনসিসির নগর ভবন

কালের কণ্ঠ অনলাইন   

২৪ অক্টোবর, ২০১৯ ০৪:২৫ | পড়া যাবে ২ মিনিটে



সাড়ে ছয় ঘণ্টা বিদ্যুৎহীন ডিএনসিসির নগর ভবন

টানা প্রায় সাড়ে ছয় ঘণ্টা বিদ্যুৎ ছিল না ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবনে। গতকাল বুধবার দুপুর ১২টায় বিদ্যুৎ চলে যাওয়ার পর থেকে সন্ধ্যা সাড়ে ৬টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত নগর ভবনের বিদ্যুৎ আসেনি বলে ডিএনসিসির প্রকৌশল বিভাগের কর্মকর্তারা কালের কণ্ঠকে জানিয়েছেন।

ডিএনসিসি সূত্র জানায়, গুলশানে অবস্থিত ডিএনসিসির নগর ভবনে দুপুর ১২টায় মেয়রের সংবাদ সম্মেলন চলাকালীন বিদ্যুৎবিভ্রাট দেখা দেয়। ভবনের জেনারেটর কিছুক্ষণ চলার পর তা বিকল হয়ে পড়ে। এ সময় পুরো নগর ভবন অন্ধকার হয়ে যায়। এ ছাড়া বাতাস প্রবেশের সুযোগ না থাকায় পুরো ভবনে তীব্র গরম দেখা দেয়। লিফট বন্ধ থাকায় কারণে সেবাগ্রহীতা ও কর্মকর্তারা নগর ভবনের ৯, ১০ ও ১১ তলা থেকে সিঁড়ি ব্যবহার করে নিচে নেমেছেন। এ ছাড়া দুপুর ১টার পরে সিটি করপোরেশনের কর্মকর্তারা অফিস ত্যাগ করতে বাধ্য হন। ফলে অনেকটাই ফাঁকা হয়ে যায় কার্যালয়টি।

জানা যায়, ইউনাইটেড গ্রুপের মালিকাধীন ভবনটির তিনটি ফ্লোর ব্যবহার করে ডিএনসিসি। ভবনটির নিজস্ব লাইনে সমস্যা থাকার কারণে বিদ্যুত্ বিভ্রাট দেখা দেয় বলে জানিয়েছেন ডেসকোর কর্মকর্তারা। তবে ইউনাইটেড গ্রুপের হটলাইনে ফোন করে কাউকে পাওয়া যায়নি। 

ডিএনসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) মো. রফিকুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, ‘নগর ভবনের পুরো বিদ্যুতের সিস্টেম নিয়ন্ত্রণ করে ইউনাইটেড গ্রুপ। সাড়ে ৬টা পর্যন্ত বিদ্যুৎ ঠিক হয়নি। তবে বিদ্যুৎ ঠিক করতে পুরোদমে কাজ অব্যাহত রয়েছে।’

ডেসকোর প্রধান প্রকৌশলী (পূর্ব) মো. মহিউদ্দিন বলেন, ‘আমাদের লাইনে কোনো ধরনের সমস্যা হয়নি। সার্বক্ষণিক বিদ্যুৎ ছিল লাইনে। তবে ইউনাইটেড গ্রুপের ভবনের লাইনে সমস্যা থাকার কারণে সেখানে বিদ্যুৎবিভ্রাট তৈরি হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা