kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

হাইকোর্টে জামিন পেলেন দুদু

নিজস্ব প্রতিবেদক   

২৩ অক্টোবর, ২০১৯ ২০:১২ | পড়া যাবে ২ মিনিটে



হাইকোর্টে জামিন পেলেন দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে ছয় সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে দেয়া বক্তব্যের জেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি সংক্রান্ত মামলা হয়েছে দুদুর বিরুদ্ধে। সে মামলাতেই তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।

সূত্র জানায়, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ বুধবার বিএনপি নেতা দুদুকে ছয় সপ্তাহের জামিন দেন। দুদুর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশিদ।

শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে গত ২৯ সেপ্টেম্বর মাদারীপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়। মামলাটি করেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার। আদালত মামলাটি আমলে নিয়ে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে সমন জারি করেন। ২৯ অক্টোবর তার আদালতে হাজির হওয়ার দিন ধার্য রয়েছে।

বেসরকারি টেলিভিশন ডিবিসিতে গত ১৬ সেপ্টেম্বর ‘রাজকাহন’ নামক টকশোতে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে সেভাবে শেখ হাসিনা বিদায় হবে’। এই মন্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকি দেওয়া হয়েছে বলে উল্লেখ করে মামলা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা