kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

ইউল্যাব-সেন্ট জেভিয়ার্স কলেজের মধ্যে সমঝোতা চুক্তি

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৯ ১৯:১০ | পড়া যাবে ১ মিনিটে



ইউল্যাব-সেন্ট জেভিয়ার্স কলেজের মধ্যে সমঝোতা চুক্তি

ইউল্যাব ও কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ (অটোনোমাস)-এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গতকাল রবিবার ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাস, মোহাম্মদপুরে এ চুক্তি অনুষ্ঠিত হয়।

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক ও কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ (অটোনোমাস)-এর রেক্টর ও প্রিন্সিপাল রেভারেন্ড ফাদার ড. ডমিনিক স্যাভিও, এসজে, নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এই চুক্তির ফলে দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একে অন্যের প্রতিষ্ঠানে পড়াশোনা, গবেষণা, ইন্টার্নশিপ এবং স্টাডি ট্যুর ; শিক্ষাদান এবং গবেষণার উদ্দেশ্যে একাডেমিশিয়ানদের আদান প্রদান;  শিক্ষক-শিক্ষার্থীদের পরিদর্শন করার জন্য পারস্পরিক সহায়তা; আন্তর্জাতিক সম্মেলন, যৌথ গবেষণা, লেকচার এবং প্রশিক্ষণের মতো কার্যক্রমের সমন্বয়; স্যোসাল সাইন্স, সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং,  বিজনেস স্টাডিজ ও হিউম্যানিটিজ বিষয়ে যৌথভাবে গবেষণা পরিচালনা করা যাবে।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক সামসাদ মর্তুজা, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ ও ড. ত্রিদিব সেনগুপ্ত, সহকারী অধ্যাপক ও ডিপার্টমেন্ট অব ম্যানেজমেন্ট, ফ্যাকাল্টি অব কমার্স, সেন্ট জেবিয়ার্স কলেজ (অটোনোমাস) সহ উভয় প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা