kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

কক্সবাজার সমুদ্র সৈকত পরিচ্ছন্ন রাখার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২০ অক্টোবর, ২০১৯ ১৭:৫৬ | পড়া যাবে ১ মিনিটে



কক্সবাজার সমুদ্র সৈকত পরিচ্ছন্ন রাখার সুপারিশ

দেশি বিদেশি পর্যটককে আরো বেশি করে আকৃষ্ট করতে কক্সবাজারের সমুদ্র পরিস্কার-পরিচ্ছন্ন রাখার সুপারিশ করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে কক্সবাজার সমুদ্র সৈকতের পরিবেশ ও কক্সবাজার শহরের সার্বিক উন্নয়নে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে নিরলসভাবে কাজ করার তাগিদ দেওয়া হয়েছে।

আজ রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বৈঠকে কমিটির সদস্য শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, জোহরা আলাউদ্দিন ও বেগম ফরিদা খানম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন সম্পর্কে আলোচনা হয়। আলোচনা শেষে প্রস্তুতি বাস্তবায়নের প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা তুলে ধরে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দ্রুততার সঙ্গে কাজ করার পরামর্শ দেওয়া হয়। এছাড়া উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও অন্যান্য সংস্থাকে স্বচ্ছতা ও সমন্বয়ের মাধ্যমে একযোগে কাজ করার আহ্বান জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা