kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে বার্ডো'র র‍্যালি

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১৫:২১ | পড়া যাবে ২ মিনিটে



সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে বার্ডো'র র‍্যালি

সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে ব্লাইন্ড এডুকেশন এন্ড রিহেবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (বার্ডো) উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে।

শনিবার সকাল ১০টায় বার্ডো’র নির্বাহী পরিচালক মোঃ সাইদুল হকের নেতৃত্বে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি রাজধানীর রূপনগর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে বার্ডো’র সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সর্ম্পক বিভাগের অতিরিক্ত সচিব ফরিদা নাসরীন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ শাহিন ইমরান উপস্থিত ছিলেন।

সাদাছড়ি নিরাপত্তা দিবসের প্রতিপাদ্য বিষয় 'সাদাছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি।'

আলোচনা সভায় প্রধান অতিথি ফরিদা নাসরীন বলেন, দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে যা কিছু করা সম্ভব আমরা সব কিছুই করব। 

বিশেষ অতিথি মোহাম্মদ শাহিন ইমরান বলেন, দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে যা কিছু করা সম্ভব আমরা সব কিছুই করব। 

অনুষ্ঠানে সংস্থার কার্যক্রম তুলে ধরেন বার্ডোর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোঃ সাইদুল হক। তিনি প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে বার্ডোর  কার্যক্রমে সহায়তার আবেদন করেন। তিনি তার বক্তব্যে বলেন, বার্ডো দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের জন্য একটি সংগঠন যা ১৯৯১ সালের ১৭ জুলাই থেকে ২৯ বছর যাবত দৃষ্টি প্রতিবন্ধীদের সমাজে প্রতিষ্ঠাকল্পে কাজ করে আসছে। 

কর্মশালায় মূল বক্তব্য পাঠ করেন বার্ডোর উপব্যবস্থাপক ফিরোজা খাতুন। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বার্ডোর সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সহসভাপতি হোসনে আরা বেগম, বার্ডো’র উপদেষ্টা মোশাররফ হোসেন মজুমদারসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার কর্মকর্তা বৃন্দ, স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী, দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা