kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

বর্তমান সরকার গণতন্ত্র হত্যার রোল মডেল : মওদুদ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



বর্তমান সরকার গণতন্ত্র হত্যার রোল মডেল : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, আমরা জানতাম যে প্রতিটি হলে টর্চার সেল আছে। বুয়েটে চারটি হলে ১০টি টর্চার সেল আছে। এগুলো আমি আগে জানতাম না। এসব টর্চার সেল এর কাজ হল যারা ভিন্নমতাবলম্বী ছাত্র তাদের নির্যাতন করা। আর সবগুলো টর্চার সেল ছাত্রলীগের।

আজ শনিবার আবরার ফাহাদ এবং সকল নির্যাতনের বিরুদ্ধে সুপ্রিমকোর্ট মিলনায়তনে আয়োজিত এক সেমিনার তিনি এসব কথা বলেন। বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরাম এর আয়োজন করে।

মওদুদ আহমেদ বলেন, আবরারের হত্যার মাধ্যমে সারা পৃথিবী জানতে পেরেছে এদেশে ভিন্নমত পোষণ করলে তাকে হত্যা করা হয়। বর্তমান সরকার বলে, উন্নয়নের রোল মডেল। তারা হচ্ছে বিনা ভোটের নির্বাচন করা, গণতন্ত্র হত্যা করা, বিচার ব্যবস্থায় নগ্ন হস্তক্ষেপ করার রোল মডেল।

তিনি বলেন, এই সরকার ক্ষমতায় থাকার জন্য শুধু দিয়েছে দেশের জন্য কিছু আনতে পারে নাই। প্রধানমন্ত্রী বলেছেন আমি দেশের কোনো স্বার্থ বিক্রি করিনি তাহলে ফেনী নদীতে আপনি পানি দিয়ে এসেছেন এতে দেশের স্বার্থ নষ্ট হয়নি?

বেগম খালেদা জিয়া কখনোই প্যারোলে মুক্ত হবেন না উল্লেখ করে তিনি বলেন, যারা প্যারোলের কথা বলছেন তারা হয়তো না বুঝে বলছেন অথবা উদ্দেশ্য প্রণোদিতভাবে বলছেন। রাজপথে আন্দোলনের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্ত করা হবে।

সেমিনারে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন, নিতাই রায়, অ্যাডডভোকেট জয়নুল আবেদিন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা