kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

বাংলাদেশি শিক্ষার্থীদের বরণ করে নিলো ইউনান ইউনিভার্সিটি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৮:১২ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশি শিক্ষার্থীদের বরণ করে নিলো ইউনান ইউনিভার্সিটি

প্রথমবারের মতো বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে ২০১৯ শিক্ষাবর্ষের বাংলাদেশি শিক্ষার্থীদের বরণ করে নিলো ইউনান ইউনিভার্সিটি, চায়না শাখার বন্ধুরা। গতকাল শুক্রবার ইউনান ইউনিভার্সিটির গেউও বিল্ডিং এ আয়োজিত হয় বাংলাদেশ থেকে আগত ১২০ জন শিক্ষার্থীর বরণ অনুষ্ঠান।

মো. রাকিবুল ইসলাম (সি এস টি ডিপার্টমেন্ট, সহ-সভাপতি) ও সাদমান তাসওয়ার তিতাস (সিভিল ডিপার্টমেন্ট, উপদেষ্টা) এর সঞ্চালনায় বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে শুরু হয় বরণ অনুষ্ঠান। পরে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সাব্বির মোরর্সেদ (কম্পিউটার সাইন্স অ্যান্ড টেকনোলোজি)।

নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে সাগত বক্তব্য দেন ২০১৮ ব্যাচের কামরুল হাসান (সি এস টি ডিপার্টমেন্ট, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক), আব্দুস সাত্তার আরিফ (সিভিল ডিপার্টমেন্ট), জাবেদ বিশ্বাস (ই আই ই ডিপার্টমেন্ট, কার্যকারী সদস্য), ইমরুল কায়েস (বি বি এ ডিপার্টমেন্ট, কার্যকারী সদস্য), অনিক (সফটওয়্যার ডিপার্টমেন্ট), ইসফাত জাহান (সফটওয়্যার ডিপার্টমেন্ট, নারী বিষয়ক সম্পাদক)।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়ম কানুন ও দিকনির্দেশনামূলক আলোচনা করেন রিফাত রায়হান (সফটওয়্যার ডিপার্টমেন্ট, যুগ্ম সম্পাদক), পারভেজ আহমেদ (সিভিল ডিপার্টমেন্ট, কার্যকারী সদস্য), রায়হান আলী রানা (সিভিল ডিপার্টমেন্ট, সংস্কৃতি বিষয়ক সম্পাদক), মেহেদি হাসান (সি এস টি ডিপার্টমেন্ট, সাংগঠনিক সম্পাদক) বাকি বিল্লাহ (সিভিল ডিপার্টমেন্ট)।

কালের কণ্ঠ শুভসংঘের উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে আলোচনা করেন মো. আরাফাত আমিন জয় (সিভিল ডিপার্টমেন্ট, উপদেষ্টা)। আয়োজন শেষে কালের কণ্ঠ শুভসংঘের কার্যকারী সদস্য মোত্তাকিন আলম (ই আই ই ডিপার্টমেন্ট) এর নেতৃত্বে নবীন শিক্ষার্থীদের সদস্য ফরম বিতরণ এবং বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় এবং শুভসংঘের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রায়হান আলী রানা (সিভিল ডিপার্টমেন্ট) এর নেতৃত্বে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নবীনদের উদ্দেশ্যে কেক কেটে নতুন যাত্রার সূচনা করা হয়।

সর্বশেষে সকলের নতুন দেশে নিজ লক্ষ্যকে পূরণ করতে এবং দেশকে ও দেশের সংস্কৃতিকে বিদেশের মাটিতে তুলে ধরার দৃঢ়ভাবে প্রতিজ্ঞা বদ্ধ হয়ে সকলের সুসাস্থ কামনা করে সমাপনি বক্তব্য দেন সভাপতি মাহফুজুল আনসারি (সিভিল ডিপার্টমেন্ট)।

মন্তব্য



সাতদিনের সেরা