kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ভিসির কারণেই আবরার মারা গেছে : মান্না

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ২২:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



ভিসির কারণেই আবরার মারা গেছে : মান্না

ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বুয়েটে ছাত্র-ছাত্রীরা মিলে সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শপথ নিয়েছেন দেখলাম। আমি তাদের অভিনন্দন জানাই। কিন্তু আমি আরো বেশি অভিনন্দন জানাই ওখানকার শিক্ষক সমিতিকে। কারণ তারা এই শপথ গ্রহণ অনুষ্ঠান বর্জন করেছেন। বলেছেন, ওই ভিসির (অধ্যাপক সাইফুল ইসলাম) সাথে শপথ নেবার কোনো যুক্তি নাই।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি একথা বলেন। বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মান্না বলেন, ভিসির কারণেই আবরার মারা গেছে। ওই রাত্রে যদি ভিসি আসতেন, বলতেন আমি উপর-নিচ চিনি না, কোনো সরকার চিনি না, আমি এই বিশ্ববিদ্যালয়ের ভিসি, আমি ছাত্রদের চিনি, এই ছাত্র আমার সন্তান। তাকে রক্ষা করবার জন্য আমি এই দাঁড়ালাম। এই ঘরের দরকার লাগলে আমি একা দরজা ভেঙে ফেলব, ওই ছাত্রকে বের করব। কিন্তু তিনি তা করেননি।

তিনি আরো বলেন, পাষণ্ড ভিসি তাকে খবর দেওয়ার পর ঘর থেকে বের হননি। মারা যাওয়ার পর লাশও দেখতে আসেননি। তার যখন জানাজা হয়েছে সেই জানাজায়ও যায়ননি। তারপরও ছাত্রলীগ-যুবলীগের পাণ্ডা নিয়ে পুলিশ লীগ, এসপি লীগের সদস্যদের নিয়ে তার বাড়িতে গেছেন কবর জিয়ারত করতে। কত বড় প্রতারক এই ভিসি! তাকে সঙ্গে নিয়ে সন্ত্রাস মোকাবিলা করা যাবে?

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ডাকসুর সাবেক জিএস বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ডাকসুর সাবেক এ জি এস বিএনপির নির্বাহী সদস্য নাজিমউদ্দিন আলমসহ সাবেক ছাত্রনেতারা বক্তব্য রাখেন।

মন্তব্য



সাতদিনের সেরা