kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : রব

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ২২:২৮ | পড়া যাবে ২ মিনিটে



সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : রব

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আবরারের রক্ত সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করছে। এই রক্তে ঐক্যবদ্ধ যে আন্দোলন গড়ে উঠেছে তা অব্যাহত রাখতে হবে সরকারের পতন না হওয়া পর্যন্ত। এদের পতন ঘটিয়ে বাংলাদেশের স্বাধীনতা, বাংলাদেশের জনগণের মৌলিক অধিকার, তাদের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি একথা বলেন। বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

তিনি বলেন, দলমত নির্বিশেষে যারা মুক্তিযুদ্ধ করেছে, সরকারের বিরুদ্ধে যারা আন্দোলন করছেন তাদের সবাইকে নিয়ে একটা জাতীয় ঐক্যমতের একটা জাতীয় সরকার গঠন করা দরকার। যেখানে শুধু রাজনৈতিক দলের নেতারাই থাকবেন না, পেশাজীবীরা থাকবেন, শ্রমজীবী থাকবেন, কর্মজীবী থাকবেন, ডাক্তার-ইঞ্জিনিয়ার-সাংবাদিক-কবি-শিল্পী-সাহিত্যিক-বৃদ্ধিজীবী-ছাত্র-শ্রমিকসহ সমাজের সর্বস্তরের প্রতিনিধিত্ব থাকবে।

রব সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আসুন এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে এবং একটি জাতীয় সরকার গঠন করার জন্য আমরা দলমত নির্বিশেষ, জাতি-ধর্ম নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ হয়ে আবরার হত্যার প্রতিবাদটাকে সারা দেশে ছড়িয়ে দিয়ে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াই।

তিনি বলেন, আমি আশা করি, এই দেশের জনগণ এই সরকারের শোক মিছিল করবে-সেটার জন্য প্রস্তুতি গ্রহণ করুন। আপনাদের বিচার হবে, আপনাদের কাঠগড়ায় দাঁড়াতে হবে। আপনারা যা করছেন তার পরিপ্রেক্ষিতে জনগণ সুযোগ পেলে আপনাদের পিঠের চামড়া রাখবে না। আমরা এই ধরনের কোনো পরিস্থিতি সৃষ্টি হোক তা চাই না।

এ সময় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ডাকসুর সাবেক জিএস বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ডাকসুর সাবেক এ জি এস বিএনপির নির্বাহী সদস্য নাজিমউদ্দিন আলমসহ সাবেক ছাত্রনেতারা বক্তব্য রাখেন।

মন্তব্য



সাতদিনের সেরা