kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

দুর্নীতি বিরোধী অভিযান জেলা-উপজেলায় নিতে হবে : ইনু

নিজস্ব প্রতিবেদক   

১৬ অক্টোবর, ২০১৯ ১৯:২২ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতি বিরোধী অভিযান জেলা-উপজেলায় নিতে হবে : ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গায়ে যে দলেরই জার্সি থাকুক না কেন দুর্নীতিবাজ-লুটেরাদের ঠিকানা হবে জেলখানায় খালেদা জিয়ার পাশে। দুর্নীতিবাজ-লুটেরা, অসৎ অফিসার, অসৎ রাজনীতিকদের বিরুদ্ধে ত্রিমুখী অভিযান পরিচালনা করতে হবে। দুর্নীতিবাজ-লুটেরা, অসৎ অফিসার, অসৎ রাজনীতিকদের অপরাধী সিন্ডিকেট ধ্বংস করে দিতে হবে। চলমান শুদ্ধি অভিযান ও দুর্নীতি বিরোধী অভিযান জেলা-উপজেলা পর্যন্ত পরিচালনা করতে হবে।

আজ বুধবার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সুশাসনের দাবিতে এক গণমিছিলের আগে এসব কথা বলেন। জাসদের ডাকা দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গণমিছিলটি অনুষ্ঠিত হয়।

ইনু বলেন, যে দুর্নীতিবাজ-লুটেরারা উইপোকা-ইঁদুরের মতো শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমের সুফল খেয়ে ফেলছে, সরকারের গায়ে কালিমা লাগাচ্ছে তারা যত ক্ষমতাবানই হোক না কেন তাদেরকে ধরতে হবে, শায়েস্তা করতে হবে। দলের নাম ভাঙিয়ে, নেতা-নেত্রীর নাম ভাঙিয়ে আর কেউ যেন দুর্নীতি-লুটপাট করার সাহস না পায়।

শিরীন আখতার বলেন, দুর্নীতিবাজ লুটেরাদের অবৈধভাবে অর্জিত সকল অর্থ-সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদরাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে এবং হল-হোস্টেল থেকে ঠ্যাঙাড়ে বাহিনী বিতাড়ন ও টর্চার সেল ধ্বংস করতে হবে। গেস্টরুম ও গণরুমের নির্যাতন বন্ধ করতে হবে।

তিনি বলেন, সরকারি উন্নয়ন প্রকল্প প্রস্তাব প্রণয়নে, অর্থ বরাদ্দে, ব্যয়ে যেন দুর্নীতি-অপচয়ের কোনো ফাঁক-ফোকর-সুযোগ না থাকে তার জন্য সতর্ক থাকতে হবে। সরকারি টেন্ডারে অংশগ্রহণসহ ব্যবসায়-বাণিজ্যকে প্রতিযোগিতামূলক করার ক্ষেত্রে সকল বাধা দূর করতে হবে।

মিছিল পূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার। বক্তব্য রাখেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, মো. মোহসীন, সাইফুজ্জামান বাদশা, জাসদ ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব শামীম প্রমূখ।

মন্তব্য



সাতদিনের সেরা