kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

লুটপাট ও দুর্নীতিবিরোধী অভিযান জোরদার করতে হবে : টিইউসি

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০১৯ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



লুটপাট ও দুর্নীতিবিরোধী অভিযান জোরদার করতে হবে : টিইউসি

দেশে চলমান লুটপাট ও দুর্নীতিবিরোধী অভিযান জোরদার করে দুর্নীতি-লুটপাট-মাফিয়াতন্ত্রকে নির্মূল করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)। সংগঠনের নির্বাহী কমিটির সভা থেকে এই আহ্বান জানানো হয়।

আজ মঙ্গলবার সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, টিইউসির সভাপতি শ্রমিকনেতা সহিদুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন টিইউসির সাধারণ ডা. ওয়াজেদুল ইসলাম, মাহাবুব আলম, আবুল কালাম আজাদ, শাহিদা পারভীন শিখা প্রমুখ।

সভায় বুয়েটের ছাত্র আবরার হত্যার তীব্র নিন্দা জানিয়ে বলা হয়, প্রতিনিয়ত হত্যাকাণ্ড বৃদ্ধি পাচ্ছে। হত্যাকাণ্ডের কবল থেকে জনগণকে রেহাই দিতে আবরারসহ সকল হত্যাকাণ্ডের জন্য দায়ীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

সভায় দেশে বিদ্যমান শ্রম পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলা হয়, কতিপয় মালিকরা শ্রমিকদের ওপর দমননীতি চালাচ্ছে। গার্মেন্টসহ বিভিন্ন কারখানায় ইউনিয়ন করার কারণে শ্রমিকদের বেআইনিভাবে চাকরিচ্যুত করা হচ্ছে। গত ৯ অক্টোবর রাজধানীর দক্ষিণখানে চৈতী গ্রুপের ৩টি কারখানায় ১৫৮ জন ইউনিয়নের কর্মকর্তা ও সদস্যকে জোরপূর্বক চাকরিচ্যুত করা হয়েছে। প্রতিবাদ করলে শ্রমিকদের ওপর পুলিশ ও সন্ত্রাসী আক্রমণ চালানো হয়। 

সভায় অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার নিশ্চিত করে শিল্পে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বেআইনিভাবে চাকরিচ্যুত ট্রেড ইউনিয়ন সদস্যদের চাকরিতে পুর্নবহালের দাবি জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা