kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

ছাত্র রাজনীতি বন্ধ করা আত্মহত্যার সামিল : গয়েশ্বর

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৯ ১৬:৩২ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্র রাজনীতি বন্ধ করা আত্মহত্যার সামিল : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ছাত্র রাজনীতি বন্ধ করা আমাদের আত্মহত্যার সামিল। আজ দেশে কোনো ছাত্র রাজনীতি নেই বলেই ছাত্র রাজনীতি বন্ধের কথা হচ্ছে। আজ যদি ছাত্র রাজনীতি থাকতো তবে তা বন্ধের কথা উঠতো না। বরং ছাত্র রাজনীতির নামে যে অপরাজনীতি হচ্ছে সেটা বন্ধ করা উচিত।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের স্মরণ সভায় বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, এ দেশের ইতিহাসের দিকে তাকালে আমরা দেখি ছাত্ররাই দেশের প্রত্যেকটা পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন করেছে এবং আগামী প্রজন্মের ছাত্ররাই দেশের সকল প্রয়োজনে অগ্রণী ভূমিকা পালন করবে। তাই আমি বলবো ছাত্ররাজনীতি বন্ধ না করে ছাত্রলীগের রাজনীতি বন্ধ করা উচিত।

খালেদা জিয়া প্যারোলে মুক্তি নিয়ে বের হবেন কেন? এমন প্রশ্ন রেখে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী প্যারোল নিয়ে দেশ থেকে কিভাবে বের হবেন মানুষ সেই চিন্তা করছে। প্যারোলে খালেদা জিয়ার মুক্তি চেয়ে সমঝোতা, আমাদের মধ্যেও এরকম একটা দালাল শ্রেণি আছে। এটা মিথ্যা না।

বিশ্ববিদ্যালয়ের ভিসিদের উদ্দেশ্যে তিনি বলেন, পদত্যাগ করলে যে আয় হয় বরকত হয় সেটা তো আর পাওয়া যাবে না। সুতরাং বরকতের দিকে যাদের নজর বেশি তাদের একটু লাজ-লজ্জা কম। তারা দেহত্যাগ করলেও পদত্যাগ করবে না।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমেদ,  ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির মোস্তফা জালাল মহিউদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান রেজা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা