kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

আবরার হত্যার বিচার চেয়ে নটর ডেম শিক্ষার্থীদের বিক্ষোভ

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৯ ১৬:১২ | পড়া যাবে ২ মিনিটে



আবরার হত্যার বিচার চেয়ে নটর ডেম শিক্ষার্থীদের বিক্ষোভ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে মতিঝিলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নটরডেম কলেজের শিক্ষার্থীরা।

আজ সোমবার দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা কলেজের সামনেস জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। আবরার ফাহাদ নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন।

পরে মিছিলে আরো শিক্ষার্থী অংশ নেয়। পরে মিছিল নিয়ে শিক্ষার্থীরা মতিঝিলের শাপলা চত্বরে আসলে পুলিশ বাধা দেয়। পরে শাপলা চত্বরে রাস্তার ওপর বসে ও দাঁড়িয়ে বিক্ষোভ করতে থাকেন তারা।

‘উই ওয়ান্ট জাস্টিস ফর আবরার’, ‘ফাঁসি, ফাঁসি, ফাঁসি চাই, খুনিদের ফাঁসি চাই,’ ‘আমার ভাই কবরে, খুনি কেন বাইরে,’ ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’, ‘আর নয় অনাচার, এবার চাই সুবিচার’- শিক্ষার্থীদের এ ধরনের স্লোগানে কম্পিত হয়ে উঠে মতিঝিল এলাকা।

ছাত্রদের অবস্থানের কারণে রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে পড়ে। পুলিশ এসে বিক্ষুব্ধ ছাত্রদের রাস্তা থেকে সরিয়ে দেয়। রাস্তা ছেড়ে দেওয়ার পর ছাত্ররা কলেজ গেটে জড়ো হয়ে আবার বিক্ষোভ শুরু করেন।

নটর ডেম কলেজের প্রশাসনিক কর্মকর্তা ব্রায়ন রোজারিও বলেন, আবরার ফাহাদ নটর ডেম কলেজের প্রাক্তন ছাত্র। এই অনুভূতির জায়গা থেকে শিক্ষার্থীরা হয়তো রাস্তায় নেমেছে। বুয়েটে যে ঘটনা ঘটেছে তাতে আমরা মর্মাহত, আমরাও এর বিচার দাবি করছি।

উল্লেক্ষ, ৬ অক্টোবর আবরারকে নির্মমভাবে হত্যা করে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা। দুই দফা পিটিয়ে মৃত্যু নিশ্চিত হলে আবরারের লাশ সিঁড়ির নিচে রাখে। ৭ অক্টোবর ভোর ৪টার দিকে মৃতদেহটি উদ্ধার করে পুলিশ। 

মন্তব্য



সাতদিনের সেরা