kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

প্রধানমন্ত্রী কথার চেয়ে কাজ বেশি করেন : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৩ অক্টোবর, ২০১৯ ২১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রী কথার চেয়ে কাজ বেশি করেন : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে যে প্রতিশ্রুতি দেন সেটা অক্ষরে অক্ষরে পালন করেন। দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার অভিযান শুরু করেছে। যেখানে অপরাধ পাবো সেখানেই ধরবো। সেটা সরকারি জনপ্রশাসের ক্ষেত্রে হোক আর রাজনীতি ক্ষেত্রেই হোক অথবা ব্যবসায়ী মহলে হোক। যেকোনো রকম দুর্নীতি বাজদের ধরতে বর্তমান সরকার বদ্ধপরিকর।

আজ রবিবার দুপুরে সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৬৯ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স এর সমাপনী ও সনদ পত্র বিতরণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কথা বলার চেয়ে প্রধানমন্ত্রী কাজ বেশি করেন বলেই আজ বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশে দুর্নীতি বন্ধ না হওয়া পর্যন্ত দুর্নীতি বিরোধী অভিযান চলবে। সরকার অত্যন্ত সাহসী পদক্ষেপ নিয়ে এ অভিযান চালাচ্ছে। দুর্নীতি দমন করার জন্য যা যা করা দরকার সরকার তাই করবে।

তিনি বলেন, দুর্নীতি উন্নয়নের জন্য একটা বাধা। একটি সরকার কতটা সাহসী হলে কতটা সদিচ্ছা থাকলে সে তার নিজের দলের মধ্যে থেকেই দুর্নীতির মূল উৎপাটন করতে চেয়েছেন। এত সাহসী পদক্ষেপ শেখ হাসিনা সরকারই নিতে পেরেছে। এ জন্য শেখ হাসিনা বিশ্ববাসীর কাছে প্রশংসিত হয়েছেন।

এ অভিযান চলবে জানিয়ে তিনি আরো বলেন, চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকতে দেশ থেকে বিদেশে কোটি কোটি টাকা পাচার করেছে। ক্যাসিনো ব্যবসা দেশে খালেদা জিয়া শুরু করেছিলো বলে বলেন তিনি। 

বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর রকিব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। ছয় মাসব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ৩৯৫ জন সরকারি কর্মকর্তা অংশগ্রহণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা