kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

হকার্স সমাবেশে মনজুরুল আহসান খান

প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্যকারীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক   

১৩ অক্টোবর, ২০১৯ ১৯:২২ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্যকারীদের শাস্তি দাবি

প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্যকারী প্রশাসনিক কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক সভাপতি শ্রমিকনেতা মনজুরুল আহসান খান।

তিনি বলেছেন, হকারদের দীর্ঘদিনের ধারাবাহিক আন্দোলনের কারণে প্রধানমন্ত্রী তাদেরকে বসার নির্দেশনা দিয়েছেন। কিন্তু প্রশাসন প্রধানমন্ত্রীর নির্দেশনা না মেনে হকার উচ্ছেদ, দমন-পীড়ন-মামলা-হামলা-নির্যাতন করছে। এসব প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

আজ রবিবার রাজধানীর সদরঘাট ভিআইপি গেটের সামনে বাংলাদেশ হকার্স ইউনিয়ন আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

দুই মাস ধরে আন্দোলনরত পুরান ঢাকার হকারদের ওই সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল হাশিম কবির। বক্তব্য রাখেন হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, কেন্দ্রীয় নেতা জহিরুল ইসলাম, কোতয়ালী থানার সভাপতি আব্দুল কাইয়ূম, সাধারণ সম্পাদক আনিছুর রহমান পাটোয়ারি, সূত্রাপুর থানার সাধারণ সম্পাদক ফিরোজ আলী প্রমুখ।

সমাবেশে মনজুরুল আহসান খান আরো বলেন, পাকিস্তান আমল থেকে আজ পর্যন্ত হকার উচ্ছেদ করে কোনো সরকার টিকতে পারেনি। এখনো হকার উচ্ছেদ করা হলে এ সরকার টিকতে পারবে না। তিনি পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধ, হকার ব্যবস্থাপনার জাতীয় নীতিমালা প্রণয়ন এবং হকারদের ওপর দমন-পীড়ন-নির্যাতন, হামলা-মামলা বন্ধের দাবি জানান।

সমাবেশ থেকে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাল সোমবার থেকে পুরানো ঢাকার ফুটপাতে হকাররা বসবে বলে ঘোষণা দেওয়া হয়। এক্ষেত্রে প্রশাসন বাধা দিলে সম্মিলিতভাবে প্রতিরোধ করা হবে বলে জানানো হয়।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল কোতয়ালী থানা-ভিক্টোরিয়া পার্ক-ওয়াইজ ঘাট হয়ে ৪৩নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সামনে শেষ হয়।

মন্তব্য



সাতদিনের সেরা