kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

রাজধানীতে যুব ইউনিয়নের বিক্ষোভ

দ্রুত বিচার ট্রাইব্যুনালে আবরার হত্যার বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক   

১৩ অক্টোবর, ২০১৯ ১৯:০১ | পড়া যাবে ২ মিনিটে



দ্রুত বিচার ট্রাইব্যুনালে আবরার হত্যার বিচার দাবি

বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যাকাণ্ডের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে করার দাবি জানিয়েছে বাংলাদেশ যুব ইউনিয়ন। সংগঠনের পক্ষ থেকে আবরারের খুনীদের বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক নয়, স্থায়ীভাবে বহিষ্কারেরও দাবি জানানো হয়।

আজ রবিবার বিকেলে রাজধানীতে বিক্ষোভ মিছিল শেষে পল্টন মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এই দাবি জানানো হয়। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হাফিজ আদনান রিয়াদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট তসলিম সাখাওয়াত ও শিশির চক্রবর্তী, সহ-সাধারণ সম্পাদক শরিফুল আনোয়ার স্বজ্জন, ঢাকা মহানগর সধারণ সম্পাদক রাসেল ইসলাম সুজন, কেন্দ্রীয় নেতা শাখারব হোসেন সেবক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীরা বুয়েট ক্যাম্পাসের হলগুলোর বিভিন্ন রুমে টর্চার সেল বানিয়ে দীর্ঘ দিন ধরে সাধারণ ছাত্রদের শারীরিক নির্যাতন ও নিপীড়ন চালিয়ে আসছে। তাদের সর্বশেষ শিকার আবরারকে জীবন দিতে হয়েছে। এর আগেও অনেক ছাত্রকে নিপীড়নের শিকার হয়ে পঙ্গুত্ব বরণ করতে হয়েছে। আর অতীতে রাজনৈতিক হত্যার বিচার না হওয়ায় এই হত্যাকাণ্ড ঘটেছে। সামাবেশে নেতৃবৃন্দ বুয়েটের ভিসির অতি উৎসাহী ছাত্র রাজনীতি বন্ধের ঘোষণায় ক্ষোভ প্রকাশ করে দখলদারিত্বের রাজনীতি বন্ধ করার দাবি জানান। 

সমাবেশে ভারতের সাথে বাংলাদেশের সকল দেশবিরোধী জাতীয় স্বার্থবিরোধী অসম চুক্তি বাতিল করে তিস্তা নদীর নয্যা হিস্যা আদায়ের দাবি জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা