kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

আবরার হত্যাকাণ্ডে হতবাক মার্কিন রাষ্ট্রদূত মিলার

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৯ ০০:০১ | পড়া যাবে ১ মিনিটে



আবরার হত্যাকাণ্ডে হতবাক মার্কিন রাষ্ট্রদূত মিলার

বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় হতবাক মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। আজ বৃহস্পতিবার রাতে ঢাকার মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজের মাধ্যমে এই কথা জানান তিনি।

মার্কিন দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে আর্ল আর মিলারের উদ্ধৃতি দিয়ে লেখা হয়, ‘বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ডের ঘটনায় আমি হতবাক ও মর্মাহত। মত প্রকাশের স্বাধীনতা যেকোনো গণতন্ত্রের মৌলিক অধিকার। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি তোলা সকল কণ্ঠস্বরের সঙ্গে আমরা একাত্ম ও তার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

রবিবার দিবাগত রাতে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলায় আবরার ফাহাদকে মারধর করে হত্যা করা হয়। পরে হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আবরার বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষে পড়তেন। বুয়েটের শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ছিলেন তিনি। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। ফাহাদের মরদেহের ময়নাতদন্ত শেষে চিকিৎসকেরা জানান, মারধরের কারণে রক্তক্ষরণ ও ব্যথায় তার মৃত্যু হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা