kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

ধরপাকড় অব্যাহত, সৌদি থেকে ফিরেছেন আরও ৯৩ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক   

১০ অক্টোবর, ২০১৯ ১২:২৬ | পড়া যাবে ২ মিনিটে



ধরপাকড় অব্যাহত, সৌদি থেকে ফিরেছেন আরও ৯৩ বাংলাদেশি

সৌ‌দি আর‌বে বাংলাদে‌শি কর্মী‌দের ধরপাকড় ও দে‌শে ফেরত পাঠা‌নোর প্রক্রিয়া অব্যাহত আছে। গতকাল বুধবার রাত ১১টা ২৫ মিনিটে সৌদি এয়ারলাইন্স এসভি ৮০৪ বিমানযোগে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন আরও ৯৩ জন কর্মী। এ নি‌য়ে শুধু চলতি মাসেই ফিরলেন ৫৩৪ বাংলাদেশি।

অন্য দি‌নের ম‌তো গতকালও দেশে ফেরত কর্মীদের বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতা ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাবার-পানিসহ জরুরি সহায়তা প্রদান করা হয়। 

গতকাল ফে‌রত আসা জামালপুরের জমির, লক্ষিপুরের জহির উদ্দিন, চাঁদপুরের রাসেল ও চট্টগ্রামের মজিবর জানান, মাত্র দুই মাসের মাথায় তা‌দের ফিরতে হলো। খর‌চের টাকাটাও তারা তুল‌তে পা‌রেন‌নি। 

ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানান, চলতি বছ‌র এখন পর্যন্ত অন্তত ১৩ হাজার বাংলা‌দে‌শি‌কে সৌদি আরব থেকে ফেরত পাঠানো হয়েছে। সাধারণ ফ্রি ভিসার নামে গিয়ে এক নিয়োগকর্তার বদলে আরেক জায়গায় কাজ করতে গি‌য়ে ধরা পড়‌লে ফেরত পাঠানো হতো। কিন্তু এবার ফেরত আসা কর্মীদের অনেকেই বলছেন, তাদের বৈধ আকামা ছিলো। আসলেই এমনটা হয়েছে কী না সেটা দূতাবাস ও মন্ত্রণালয়ের খতিয়ে দেখা উচিত যাতে নতুন করে যারা যেতে চাইছেন তারা বিপদে না পড়েন। আর ফ্রি ভিসায় গি‌য়ে কেউ যেন বিপ‌দে না পড়েন, প্রত্যেকে গিয়ে যেন চাকুরি পান রিক্রুটিং এজেন্সিগুলের সেটা নিশ্চত করা উচিত।

মন্তব্য



সাতদিনের সেরা