kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

আবরার হত্যা : আরো তিন ছাত্রলীগ নেতা পাঁচ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   

৯ অক্টোবর, ২০১৯ ১৬:৩৫ | পড়া যাবে ৩ মিনিটে



আবরার হত্যা : আরো তিন ছাত্রলীগ নেতা পাঁচ দিনের রিমান্ডে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বী হত্যা মামলায় গ্রেপ্তার বুয়েট শাখা ছাত্রলীগের আরো তিন নেতাকর্মীকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। আজ বুধবার ঢাকা মহানগর হাকিম আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত মঙ্গলবার ছাত্রীগের ১০ নেতাকর্মীকে পাঁচ দিন করে রিমান্ডে নেওয়া হয়েছে। এইা নিয়ে এই মামলায় মোট ১৩ জনকে রিমান্ডে নেওয়া হলো।

বুধবার যাদের রিমান্ডে নেওয়া হয়েছে তারা হলেন শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন। এদের মধ্যে মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন আবরার হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। তবে শামসুল আরেফিনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়েছে।

মনির বুয়েটের ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৬তম ব্যাচের তৃতীয় বর্ষের ছাত্র। আকাশ একই ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের এবং শামসুল আরেফিন রাফাত বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ১৭তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্র। বুধবার ডিবি পুলিশ প্রত্যেককে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ডের আবেদন করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক ওয়াহিদুজ্জামান প্রতিবেদনে বলেন, গ্রেপ্তার আসামিরা আবার ফাহাদ হত্যার ঘটনায় সরাসরি জড়িত। ঘটনাস্থলের ভিডিও ফুটেজে তাদেরকে দেখা গেছে। কি কারণে এবং কারা আবরারকে হত্যা করেছে তার রহস্য উৎঘাটনের জন্য আসামিদেও নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ কারণে তাদের দশ দিনের রিমান্ড মঞ্জুর করা হোক। মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন শুনানি শেষে পাঁচ দিন মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় রাজধানীর ডেমরা এলাকা থেকে মনিরকে, গাজীপুরের বাইপাইল থেকে আকাশকে গ্রেপ্তার করে ডিবি। অন্যদিকে বিকেল সাড়ে তিনটায় রাজধানীর জিগাতলা এলাকা থেকে রাফাতকে গ্রেপ্তার করা হয়। 

গত রবিবার রাতে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়। এরপর সোমবার হত্যার অভিযোগে ১০ জনকে এ মামলায় গ্রেপ্তার করা হয়। আবরারকে পিটিয়ে হত্যার পর তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে চকবাজার থানায় হত্যা মামলা করেন।

মামলার এজাহারভুক্ত আসামিরা বুয়েটের শিক্ষার্থী এবং ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত। তাঁরা হলেন মেহেদী হাসান, মুহতামিম ফুয়াদ, অনীক সরকার, মেহেদী হাসান রবিন, ইফতি মোশারফ হোসেন, মনিরুজ্জামান মনির, মেফতাহুল ইসলাম জিয়ন, মাজেদুল ইসলাম, মোজাহিদুর রহমান, তানভীর আহম্মেদ, হোসেন মোহাম্মদ তোহা, জিসান, আকাশ, শামীম বিল্লাহ, শাদাত, তানীম, মোর্শেদ, মোয়াজ ও মুনতাসির আল জেমি।

মন্তব্য



সাতদিনের সেরা