kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

এমপি শাওন ও যুবলীগ নেতা সম্রাটের ব্যাংক হিসাব তলব

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



এমপি শাওন ও যুবলীগ নেতা সম্রাটের ব্যাংক হিসাব তলব

যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট ও এমপি নূরুন্নবী চৌধুরী শাওনের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীকে আজ সোমবার চিঠি পাঠিয়ে এ সংশ্লিষ্ট তথ্য চাওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, এমপি নূরুন্নবী চৌধুরী শাওন, তার স্ত্রী ফারজানা চৌধুরী ও ইসমাইল চৌধুরী সম্রাটের নামে কোনো ব্যাংক হিসাব বর্তমানে বা অতীতে পরিচালিত হয়ে থাকলে সেগুলোর যাবতীয় তথ্য জরুরিভাবে ২৪ সেপ্টেম্বরের মধ্যে এনবিআরে পাঠাতে হবে।

এদিকে গ্রেপ্তার হয়ে রিমান্ডে থাকা যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও জি কে শামীমসহ সব ক্যাসিনো ব্যবসায়ীদের ব্যাংক হিসাব স্থগিতের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

ব্যাংকগুলোতে পাঠানো বিএফআইইউ-এর চিঠিতে বলা হয়েছে, খালেদ মাহমুদ, জিকে শামীমের স্ত্রী, সন্তান ও মা বাবার ব্যাংক হিসাব স্থগিত রাখার পাশাপাশি পাঁচ কর্ম দিবসের মধ্যে সব তথ্য বিএফআইইউকে জানাতে হবে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিএফআইইউ-এর প্রধান আবু হেনা মোহাম্মদ রাজি হাসান বলেন,  আমরা তাদের (শাওন ও সম্রাট) বিষয়েও খোঁজ-খবর রাখছি।  

শুক্রবার (২০ সেপ্টেম্বর) র‍্যাব শামীমের কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে ও তার ৭ দেহরক্ষীকে গ্রেপ্তার করে। এ সময় এক কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার এফডিআর কাগজপত্র, নয় হাজার ইউএস ডলার, ৭৫২ সিঙ্গাপুরি ডলার, একটি আগ্নেয়াস্ত্র ও মদের বোতল জব্দ করা হয়। বর্তমানে শামীম ১০ দিনের রিমান্ডে রয়েছেন।

এর আগে বুধবার অবৈধভাবে ক্যাসিনো ও জুয়ার বোর্ড পরিচালনার অভিযোগে যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে আটক করে র‌্যাব। খালেদও ১০ দিনের রিমান্ডে রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা