kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

'সড়ক-ফুটপাত দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে'

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫১ | পড়া যাবে ৩ মিনিটে



'সড়ক-ফুটপাত দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে'

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, পুরো উত্তরা এলাকার সড়ক-ফুটপাত দখলমুক্ত না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে। এভাবে ডিএনসিসির অন্য এলাকাগুলোর সড়ক ও ফুটপাত পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে।

আজ বুধবার দুপুরে রাজধানীর উত্তরা পশ্চিম থানার সোনারগাঁও জনপথ সড়কে ফুটপাত-সড়ক দখল উচ্ছেদ অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এদিন সকাল দশটা থেকে উত্তরা পশ্চিম থানার উত্তরার সোনারগাঁও জনপথ রোড থেকে আনুষ্ঠানিকভাবে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়। এটি একটানা বিকেল ৫টা পর্যন্ত চলে। আতিকুল ইসলাম এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন।

ডিএনসিসি জানায়, সকাল থেকে শুরু হওয়া এই অভিযানে ইতোমধ্যে দেড় শতাধিক অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হয়েছে। ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ডিএনসিসির কর্মী, ২ প্লাটুন পুলিশ সদস্য উদ্ধার অভিযানে অংশগ্রহণ করেন।

এদিকে ডিএনসিসির মোট ৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ দখলদার ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে মৌখিকভাবে দখলমুক্ত করা জায়গা যেন ফের দখল না করা হয় সে ব্যাপারে সতর্ক করে দিয়েছেন।

উত্তরা এলাকায় যেসব সড়ক-ফুটপাতে উচ্ছেদ অভিযান চালানো হবে তার মধ্যে রয়েছে অঞ্চল-১’র ১ নম্বর ওয়ার্ডে সোনারগাঁও জনপথ রোড, সাত নম্বর সেক্টরের ৩৫ নম্বর রোড, রবীন্দ্র সরণি, ঢাকা ময়মনসিংহ সড়কের উভয় পাশ, জসিমউদ্দীন এভিনিউ, গাউসুল আজম এভিনিউ, ৭ নম্বর সেক্টরের ২৭ নাম্বার রোড, ঈশা খাঁ এভিনিউ, আলাউল এভিনিউ, শাহজালাল এভিনিউ, ৬ নম্বর সেক্টরের ১২ নম্বর রোড, গরীবে নেওয়াজ এভিনিউ, বেড়িবাঁধ রোড (সেক্টর-৮), ৩ নম্বর সেক্টরের দুই নাম্বার রোড, ৯ নম্বর সেক্টরের ২ নম্বর রোড, ৯ নম্বর সেক্টরের ১ নম্বর রোড, ১১ নম্বর সেক্টরের ২০ নম্বর রোড, সেক্টর ১০ রানাভোলা রোড, লেকপাড় রোড (সেক্টর-৭), ৭ নম্বর সেক্টরের ২৯ নম্বর রোড, ১০ নম্বর সেক্টরের ১২/এ নম্বর রোড, কাঁচাবাজার মোড় (সেক্টর ১২), ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোড, ৩ নম্বর সেক্টরের ৭ নম্বর রোড (ফ্রেন্ডস ক্লাব)। ১১ নম্বর সেক্টরের ১০/বি নম্বর রোড, ৭ নম্বর সেক্টরের ৩৪ নম্বর রোড, ১১ নম্বর সেক্টরের ১০ নম্বর রোড, ১ নম্বর সেক্টরের ৪ নম্বর রোড, ৯ নম্বর সেক্টরের কাঁচা বাজার রোড, ১ নম্বর সেক্টরের ৭ নং রোড এবং শাহমুখদুম রোড এলাকার সড়ক ও ফুটপাতে উচ্ছেদ অভিযান পর্যায়ক্রমে অব্যাহত থাকবে বলেও জানিয়েছে ডিএনসিসি।

মন্তব্য



সাতদিনের সেরা