kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

জাবিতে ভর্তিযুদ্ধ শুরু, প্রতি আসনের বিপরীতে লড়ছেন ১৯১ জন

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৩২ | পড়া যাবে ২ মিনিটে



জাবিতে ভর্তিযুদ্ধ শুরু, প্রতি আসনের বিপরীতে লড়ছেন ১৯১ জন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবার প্রতি আসনের বিপরীতে লড়ছেন ১৯১ জন।

আজ রবিবার সকালে ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হয়। ভর্তি পরীক্ষা চলবে আগামী ১ অক্টোবর পর্যন্ত।

প্রতি বছরের মতো এবারও ছয়টি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯ টায় ১ম শিফটের মাধ্যমে পরীক্ষা শুরু হয় এবং বিকাল ৫ টা ৪০ মিনিটে ৬ষ্ঠ শিফটের মাধ্যমে শেষ হবে।

আজ গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হয়।

আগামীকাল ২৩ সেপ্টেম্বর ‘এ’ ইউনিটের অবশিষ্ট পরীক্ষার্থীর পরীক্ষা ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি ‘এইচ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরপর ২৪ সেপ্টেম্বর জীববিজ্ঞান অনুষদ ‘ডি’ ইউনিট, ২৫ সেপ্টেম্বর ‘ডি’ ইউনিটের অবশিষ্ট এবং ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিষ্ট্রেশন ‘জি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরপর ২৬ সেপ্টেম্বর আইন অনুষদ ‘এফ’ ইউনিট এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট ‘আই’ ইউনিট, ২৯ সেপ্টেম্বর কলা ও মানবিকী অনুষদ ‘সি’ ইউনিট এবং ৩০ সেপ্টেম্বর ‘সি’ ইউনিটের অবশিষ্ট এবং নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ‘সি১’ ইউনিট ও বিজনেস স্টাডিজ অনুষদ ‘ই’ ইউনিট এবং সর্বশেষ ১ অক্টোবর সমাজ বিজ্ঞান অনুষদের ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার মোট ১৮৮৯টি আসনের জন্য পরীক্ষার্থীরা লড়বেন। পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন শেষে নির্ধারিত ফি পরিশোধ করেছে ৩ লাখ ৫৯ হাজার ৯৬২ জন।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মন্তব্য



সাতদিনের সেরা