kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

সকলের সঙ্গে ন্যায়সঙ্গত আচরণ করতে হবে : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক    

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০২:০১ | পড়া যাবে ২ মিনিটে



সকলের সঙ্গে ন্যায়সঙ্গত আচরণ করতে হবে : ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম

সকল সদস্যের নিকট হতে আমি ন্যায়সঙ্গত পেশাগত আচরণ প্রত্যাশা করি। কেউ অন্যায় কিছু করবেন না, অন্যায় করলে কাউকে ছাড় দেওয়া হবে না। তোমরাই কিন্তু আমাদের শক্তি। সবাই পরস্পরের প্রতি সদাচারণ করবে। ডিএমপি’র অভিভাবক হিসেবে তোমাদের মঙ্গল দেখার দায়িত্ব আমার। জনসেবার ব্রত নিয়ে কাজ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

গতকাল শনিবার সকাল ১০টায় মিরপুর (পিওএম) পুলিশ লাইন্সে ফোর্সের বিশেষ কল্যাণ সভায় সকলের উদ্দেশে একথা বলেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম।

ডিএমপি সদস্যদের উদ্দেশে তিনি বলেন, পুলিশের মধ্যে কেউ মাদকাসক্ত হলে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে। আর যদি কাউকে মাদকাসক্তি সন্দেহে ডোপ টেস্ট করে প্রমাণ পাওয়া যায় সে মাদকাসক্ত, তাহলে তাকে চাকরিচ্যুত করা হবে। সব সময় মনে রাখতে হবে, ‘আমি চাকরি করি, আমার একটি সম্মান আছে। আমার ইউনিফর্মের সম্মান আছে। এই পোশাকের অমর্যাদা আমরা কখনো করব না।’

মা-বাবার কষ্টের কারণ হয় এবং সন্তান আমার পরিচয় দিতে লজ্জাবোধ করে এমন কোনো কাজ করা যাবে না জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘তোমাদের প্রতি অনুরোধ থাকবে, আমাকে অসম্মানিত করো না। তোমাদের যেকোনো প্রয়োজনে আমাকে তোমাদের পাশে পাবে। আমি বিশ্বাস করি তোমরা আছো বলে আমি কমিশনার।’

এর আগে বিশেষ কল্যাণ সভায় উপস্থিত বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের সমস্যা শুনেন ও তা বাস্তবায়নে আশ্বস্ত করেন ডিএমপি কমিশনার। কল্যাণ সভা শেষে পিওএম মিরপুর পুলিশ লাইন্সের মেট্রো বেকার্স, মেট্রো ডেইরী ফার্ম, পিওএম শপিংমল পরিদর্শন করেন।

এ সময় ডিএমপির বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা