kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

জবির মানবিক শাখার ভর্তি পরীক্ষা শুক্রবার

প্রতি আসনে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করবে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৫১ | পড়া যাবে ২ মিনিটে



জবির মানবিক শাখার ভর্তি পরীক্ষা শুক্রবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী সম্মান (স্নাতক) ১ম বর্ষের ইউনিট-২ (মানবিক শাখা)-এর ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। এদিকে ইউনিট-২ এর ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২২ হাজার ৯৫০ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। অর্থাৎ এ ইউনিটের প্রতি আসনে ২৭ জন পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।
 
দুই শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ম শিফট সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার এবং ২য় শিফট বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই অর্থাৎ ১ম শিফটের পরীক্ষায় সকাল সাড়ে ৯টার মধ্যে এবং ২য় শিফটের পরীক্ষায় দুপুর আড়াইটার মধ্যে স্ব স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ।
 
প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। প্রবেশপত্রের নির্দিষ্ট স্থানে পরিদর্শক স্বাক্ষর করবেন এবং স্বাক্ষরিত প্রবেশপত্রটি পরীক্ষার্থীকে সংরক্ষণ করতে হবে যা পরবর্তীতে ভর্তির সময় প্রয়োজন হবে।
 
ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.jnu.ac.bd)-এ দেওয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেওয়া মোবাইল নম্বরে এসএমএস-এর মাধ্যমে ইতিমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা