kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

ষড়যন্ত্র প্রতিহতের আহ্বান আমুর

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৩২ | পড়া যাবে ২ মিনিটে



ষড়যন্ত্র প্রতিহতের আহ্বান আমুর

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, একাত্তরের পরাজিত শক্তির ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তারা দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করতে চায়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। ষড়যন্ত্র প্রতিহত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে আছেন বলেই মুক্তিযোদ্ধারা শান্তিতে আছে। দেশের উন্নয়ন হচ্ছে।

আজ বুধবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমু বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে ২১ বছর দেশের ক্ষমতা কুক্ষিগত করে রাখা হয়েছিল। স্বাধীনতার প্রকৃত ইতিহাস মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কাছে তারা পরাজিত হয়েছিল। এ ধারা অব্যাহত রাখতে নতুন প্রজন্মকে ঐক্যবদ্ধ হতে হবে।

নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এদেশে বার বার মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ওপর আঘাত এসেছে। পরাজিত শক্তির যেকোনো ষড়যন্ত্র প্রতিহত করতে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, বিএনপি সন্ত্রাস-দুর্নীতির দায়ে অভিযুক্ত বেগম খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের পক্ষ নিয়েছে। ওদের দিয়ে দেশের উন্নয়ন হবে না। প্রতিমন্ত্রী বলেন, আগামী ১০ বছরের মধ্যে ঢাকা শহরে যেসব খাল রয়েছে এবং আশপাশের নদী খনন ও পুনরুদ্ধার করা হবে।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, হাবিবুর রহমান মোল্লা এমপি, অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য



সাতদিনের সেরা