kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৩৩ | পড়া যাবে ১ মিনিটে



দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

রাজনীতিবিদ, চাকরিজীবী বা নির্বাচিত প্রতিনিধি কিংবা কারা কর্মকর্তারা দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না। প্রচলিত আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার একটি হোটেলে কারাবন্দি ব্যবস্থাপনা বিষয়ক একটি পাইলট ডাটাবেজের উদ্বোধন অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার এবং জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো। এ সময় কারাগারে বন্দি ব্যবস্থাপনার ডাটাবেজ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারাবন্দিদের তথ্য ব্যবস্থাপনায় একটি ডাটাবেজ সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে, যেখানে সব কারাবন্দিদের তথ্য সংরক্ষিত থাকবে। প্রাথমিকভাবে পাইলট প্রকল্প হিসেবে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ ও গাজীপুর জেলা কারাগারে ব্যবহৃত হলেও পর্যায়ক্রমে দেশের সব কারাগারেই এ সফটওয়্যারটি ব্যবহার করা হবে।

জাতিসংঘের মাদক ও অপরাধ বিষয়ক অফিস (ইউএনওডিসি) কারাবন্দিদের বায়োমেট্রিক তথ্য সংবলিত ডাটাবেজ সফটওয়্যার প্রস্তুত করেছে। সারা দেশেই এ সিস্টেমটি চালু করার ওপর গুরুত্ব আরোপ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইউএনওডিসি’র পাইলট প্রজেক্ট শেষে আমরা এর কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য সরকারের রাজস্ব তহবিল থেকে প্রকল্প গ্রহণ করবো।

 

মন্তব্য



সাতদিনের সেরা