kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

ডিএমপির ভ্রাম্যমাণ আদালত

ঝুঁকিপূর্ণ নকল ইলেক্ট্রিক তার বাজারজাত করায় ৪ জনের জেল

নিজস্ব প্রতিবেদক   

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ২২:০২ | পড়া যাবে ২ মিনিটে



ঝুঁকিপূর্ণ নকল ইলেক্ট্রিক তার বাজারজাত করায় ৪ জনের জেল

রাজধানীর নবাবপুরে অবৈধ ঝুঁকিপূর্ণ ইলেক্ট্রিক তার উৎপাদন ও বাজারজাত করায় ৪ জনকে বিভিন্ন মেয়াদে জেল দিয়েছে ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুরে ওয়ারী থানা পুলিশের সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় বিএসটিআই অনুমোদন ছাড়া মানচিহ্ন ব্যবহার করা বিআরবি, বিজলী, পলি, বিএসবি, ইস্ট্রান (সরকারি) ক্যাবলসহ বিভিন্ন নামিদামি কোম্পানির নামে নকল তার জব্দ করা হয়। জব্দকৃত ১৫ বস্তা তার ধ্বংস করা হয়। যার বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

ডিএমপি জানায়, নকল তার উৎপাদন ও বাজারজাত করার অপরাধে নবাবপুরের ৪৪/১ তাহেরাবাদ এলাকার রাফি ইলেক্ট্রিকের সোহাগ (২২) ও রিপনকে (২৫) দুই মাসের জেল দেওয়া হয়েছে। একই অপরাধে নবাবপুর ২৪ নম্বর মহাজনপুর লেনের মার্স ইলেক্ট্রনিক্স লিমিটেডের সিদ্দিকুর রহমান (৫৫) ও আবুল কালামকে (৪৫) দুই মাসের জেল দেওয়া হয়।

এ বিষয়ে কথা বললে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন কালের কণ্ঠকে বলেন, ‘বাসা বাড়ির প্রয়োজনীয় তার কিনতে গিয়ে গ্রাহকরা প্রতারিত হচ্ছে। নামিদামি ব্রান্ডের তার মনে করে নিম্নমানের তার কিনছে। এই তারের কারণে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। এর ভিতরের ভালো মানের তামা দেওয়ার কথা থাকলেও দিচ্ছে নিম্নমানের। এমন প্রতারকদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।'

মন্তব্য



সাতদিনের সেরা