kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

ভিকারুননিসার নতুন অধ্যক্ষের যোগদানে হাইকোর্টের নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক   

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



ভিকারুননিসার নতুন অধ্যক্ষের যোগদানে হাইকোর্টের নিষেধাজ্ঞা

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে ফওজিয়া রেজওয়ানার যোগদানের ওপর হাইকোর্ট নিষেধাজ্ঞা দিয়েছেন। মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ ছাড়া সোমবার পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট। ফওজিয়া রেজওয়ানা যাতে যোগদান করতে না পারেন সে বিষয়টি নিশ্চিত করতে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে নির্দেশ দেওয়া হয়।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

ঢাকার সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনরত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ানকে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ করার বৈধতা চ্যালেঞ্জ করে দাখিল করা এক আবেদনের ওপর শুনানি শেষে আদালত এ আদেশ দেন। ওই শিক্ষা প্রতিষ্ঠানের এক শিক্ষার্থীর অভিভাবক ও আসন্ন নির্বাচনে (কলেজ শাখা) একজন প্রার্থী হিসেবে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ এ আবেদন করেন। ২০১৭ সালে করা এক রিট আবেদনের অংশ হিসেবে সোমবার সম্পূরক আবেদন করা হয়। রিট আবেদনকারী নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন ৩০ দিনের মধ্যে সম্পন্ন করার নির্দেশনা চেয়ে রিট আবেদন করেন ইউনুছ আলী আকন্দ। এই রিট আবেদনে গত ১১ সেপ্টেম্বর হাইকোর্ট ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন করতে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চান। আগামী ১৩ অক্টোবরের মধ্যে তা আদালতকে জানাতে শিক্ষা সচিব, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, জেলা প্রশাসক, ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ পরিচালনার জন্য গঠিত এডহক কমিটির চেয়ারম্যান ও অধ্যক্ষকে নির্দেশ দেওয়া হয়।

এ অবস্থায় ১৫ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ফওজিয়া রেজওয়ানকে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়। এই নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা