kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

মোহাম্মদপুরে আল্লাহর গুণবাচক ৯৯ নাম দিয়ে স্তম্ভ

নিজস্ব প্রতিবেদক   

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০১ | পড়া যাবে ১ মিনিটে



মোহাম্মদপুরে আল্লাহর গুণবাচক ৯৯ নাম দিয়ে স্তম্ভ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আল্লাহর গুণবাচক ৯৯ নাম সংবলিত স্তম্ভ নির্মিত হয়েছে রাজধানীর মোহাম্মদপুরে। স্তম্ভটির নাম ‘দ্য গেলারি অব বঙ্গবন্ধু'। এই প্রথম বাংলাদেশে বঙ্গবন্ধুর নামে আল্লাহর গুণবাচক ৯৯ নাম সংবলিত স্তম্ভ নির্মাণ করা হয়।

এই স্তম্ভটি নিমার্ণ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জমান রাজিব। মোহাম্মদপুর বাস স্ট্যান্ডে নির্মিত স্তম্ভটি খুব শিগগির উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

বঙ্গবন্ধুর নামে মহান আল্লাহর গুণবাচক ৯৯ নাম সংবলিত স্তম্ভটি নিমার্ণে সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা। তারা জানান, নগর জীবনের ব্যস্ততায় স্থাপনাটি সর্বশক্তিমান আল্লাহর কথা পথচারীদের স্মরণ করিয়ে দেবে।

‘দ্য গে্লারি অব বঙ্গবন্ধু' নিমার্ণের বিষয়কে স্বাগত জানিয়েছেন মোহাম্মদপুর জামিয়া রাহমানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক বলেন, এটি একটি ভালো উদ্যোগ। আল্লাহর নাম মানুষের স্মরণে আসবে।

এছাড়া কাউন্সিলর রাজিব শিয়া মসজিদ সংলগ্ন চৌরাস্তায় আরেকটি স্তম্ভ নিমার্ণ করেন। যার নাম দিয়েছিলেন ‘দ্য গে্লারি অব নামিরা'। তিনি বলেন, মোহাম্মদপুর ঐতিহ্যগতভাবেই একটি মুসলিম নাম। আল্লাহর কাছে আমি শুকরিয়া আদায় করছি যে, আমি এই ওয়ার্ডের প্রতিনিধিত্ব করতে পারছি।'

মন্তব্য



সাতদিনের সেরা