kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

সাভারে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, বকেয়া বেতনের দাবি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাভারে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, বকেয়া বেতনের দাবি

সাভারে একটি তৈরি পোশাক কারখানার সামনে কাজ বন্ধ করে বিক্ষোভ করছেন কারখানাটির শ্রমিকরা। 

বকেয়া বেতনের দাবিতে টানা কর্মসূচির পঞ্চম দিন আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামে অবস্থিত 'সার্ক নিটওয়্যার লিমিটেড' নামের ওই কারখানার প্রায় ৯০০ শ্রমিক কর্মসূচি পালন করছে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, তাদের এক মাস ও কর্মচারীদের তিন মাসের বেতন বাকি। বেতন না দিয়ে নানা টালবাহানা করছে কারখানা কর্তৃপক্ষ। একপর্যায়ে বেতন না দিয়ে পালিয়ে গেছেন কারখানা মালিক। তাই গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে টানা চার দিন কাজ বন্ধ করে বিক্ষোভ ও কারখানার সামনে অবস্থান করছেন শ্রমিকরা। ঘর ভাড়া ও দোকান বাকির টাকা পরিশোধে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন তারা।

বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আমরা যোগাযোগ করার চেষ্টা করছি কিন্তু কোনোভাবেই তাদের পাওয়া যাচ্ছে না। শ্রমিকরা যদি   বেতন-ভাতা না পায় তাহলে তারা চলবে কি করে। আশা করছি, কারখানা কর্তৃপক্ষ  শিগগির  শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করবে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) সানা সামিনুর রহমান বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার সামনে অতিরিক্ত শিল্প পুলিশের সদস্যদের মোতায়েন করা হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা