kalerkantho

সরকার পতন করে হলেও খালেদা জিয়াকে মুক্ত করব : নিপুণ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৫৬ | পড়া যাবে ৩ মিনিটে



সরকার পতন করে হলেও খালেদা জিয়াকে মুক্ত করব : নিপুণ

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি অ্যাড. নিপুণ রায় বলেছেন, প্রয়োজনে সরকার পতন করে হলেও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য দেশের সকল জনগণকে রাজপথে নামার আহ্বান জানান তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দেশব্যপী দুদিনের কর্মসূচির অংশ হিসেবে দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির প্রধান কার্যালয়ের সামনে বৃহস্পতিবার এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

নিপুণ রায় বলেন, বেগম খালেদা জিয়া শুধু বিএনপির নেত্রী না, তিনি সমগ্র বাংলাদেশের নেত্রী। তিনি ১৭ মাস ধরে কারাগারে রয়েছেন, আমাদের দেশনেত্রীকে আজকে এই মামলা দেওয়া হতো না যদি না তিনি জনগণের কথা বলতেন, জনগণের ভোটের অধিকার নিশ্চিত না করতেন, জনগণের মৌলিক অধিকার না নিশ্চিত করতেন। শুধু বাংলাদেশে নয় তার আপসহীন নেতৃত্বের কারণে আজকে তিনি পৃথিবীর মধ্য এক ইতিহাস সৃষ্টি করেছেন।

তিনি বলেন, তাকে কারাগারে রাখার একটাই উদ্দেশ্য তা হলো এই অবৈধ সরকার এবং সরকারের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত আক্রোশ। শেখ হাসিনা জানেন নেত্রীর মুক্তি মানে বাংলাদেশের জনগণের মুক্তি, গণতন্ত্রের মুক্তি আর গণতন্ত্রের মুক্তি মানে শেখ হাসিনার বিদায় ঘণ্টা বেজে যাওয়া। সারা দেশে গুম হচ্ছে, খুন হচ্ছে, নারী নির্যাতন হচ্ছে। আজকে যদি খালেদা জিয়া ওপেন রাজনীতি করতেন, নেতৃত্বে বলিষ্ঠ ভূমিকা রাখতেন তাহলে আজ তারা এই দুর্নীতি করতে পারতো না। হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করতে পারতো না। দেশে একের পর এক বালিশ দুর্নীতি, টিন দুর্নীতিসহ নানা দুর্নীতি হতো না। 

তিনি বলেন, কেরানীগঞ্জের এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের বাড়িতে ঘুরে দেখবেন তারা রাতারাতি নিজেদের বাড়ি-ঘর সিঙ্গাপুর বানিয়ে ফেলেছেন কিন্তু কেরানীগঞ্জের রাস্তাঘাটগুলোর দিকে তাকান দেখবেন বধ্যভূমিতে পরিণত হয়েছে। তারা মাদকসেবী, চোরাকারবারি আর সন্ত্রাসীর সর্গরাজ্য হিসেবে পরিণত করে রেখেছে কেরানীগঞ্জকে।

জিনজিরা ইউনিয়ন বিএনপি সভাপতি ওমর শাহনেওয়াজ এর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন বাবুল, থানা বিএনপি সম্পাদক মুযাদ্দেদ আলী বাবু, মো. আজাদ হোসেন, মো. হাসান, মো. দিল ইসলাম, মিরজাহান মির্জু, মোশারফ মেম্বার, দক্ষিণ থানা যুবদল সম্পাদক মো. স্বাধীন, স্বেচ্ছা সেবকদল নেতা মো. সোহেল রানা, মো. নাসির উদ্দিন, মো. রুহুল আমীন, ছাত্রদল নেতা মো. আসাদুর রহমান সোহেল, অ্যাড. শাহিন, কৌশিক আহমেদ জীবন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা