kalerkantho

কিশোর গ্যাংয়ের ১৫ সদস্যের সাজা

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



কিশোর গ্যাংয়ের ১৫ সদস্যের সাজা

ছবি: কালের কণ্ঠ

রাজধানীর মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার হওয়া কিশোর গ্যাং ১৫ সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। গত রবিবার সন্ধ্যা থেকে সোমবার রাত ১১টা পর্যন্ত ওই এলাকার বিভিন্ন সড়ক থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‍্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল।

তিনি বলেন, দুই দিনের অভিযানে মোট ৪২ জন কিশোরকে আটক করা হয়। পরে তাদের অপরাধ যাচাই বাছাই করে ১৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে একজনকে দুই বছরের এবং ১৪ জনকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ১৭ জনকে অর্থদণ্ড প্রদান ও ১০ জনকে মুচলেকা দিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

র‍্যাব জানায়, সাজাপ্রাপ্তরা কিশোর গ্যাংয়ের সদস্য। এরা বিভিন্ন ধরনের সন্ত্রাসী, ছিনতাই, মাদক সেবন ও মাদক কারবারে ওতপ্রোতভাবে জড়িত। এই কিশোর গ্যাং দ্বারা মূলত ফুটপাতে কেনাকাটা করতে আসা শ্রমজীবী মানুষ, গার্মেন্টস কর্মীরা ভুক্তভোগী হয়।

এছাড়াও যারা নাইট শিফটে কাজে বের হয় তাদেরকে আটকে এরা মূল্যবান সামগ্রী ছিনতাই করে নেয়। এদের চলাফেরা ও গতি খুব দ্রুত। এরা কারো কাছ থেকে ছিনতাইয়ের পর দ্রুত সেই সামগ্রীটি পেছনে থাকা তাদের দলের অন্য সদস্যদের কাছে দিয়ে দেয়।

ছিনতাইয়ের কাজে ব্যবহারের জন্য তারা পকেটে সবসময় চাকু রাখে। ছিনতাইকে কেন্দ্র করে তারা প্রায়শই সংঘর্ষে লিপ্ত হয়। এ ধরনের সন্ত্রাসী ও মাদকসেবীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‍্যাব সদা সচেষ্ট।

মন্তব্য



সাতদিনের সেরা